Jhilli: ধাপার মাঠে শুটিং,ফেস্টিভ্যাল মাতিয়ে এবার সিনেমা হলে গৌতম ঘোষ পুত্র ঈশানের ঝিল্লি

Advertisement

প্রেক্ষাগৃহে আসতে চলেছে ঝিল্লি। গৌতম ঘোষের পুত্র ঈশান ঘোষ এই ছবিটির পরিচালনা করেছেন। এই ছবিটির প্রথম প্রযোজনা করেছিলেন গৌতম ঘোষ। বর্তমানে দর্শকদের জন্য যখন ছবিটিকে আনা হচ্ছে তখন এই ছবির প্রযোজনার দায়িত্ব নিয়েছে এসভিএফ।

ঈশান ঘোষ পরিচালিত এই ছবিতে এক টুকরো কলকাতার ছবি ধরা পড়েছে। কলকাতার চলমান এক জীবন উঠে এসেছে ঝিল্লির গল্পে। ধাপার মাঠে এই ছবির শ্যুটিং হয়েছে। ছবির গল্প লেখা থেকে পরিচালনা, সবটাই দায়িত্ব সামলেছেন তরুণ ঈশান।

ঝিল্লিতে ধরা পড়বে এই শহরের বুকেই কীভাবে কিছু মানুষ, পশু বাস করছে, কীভাবে তাঁদের জীবন বদলে যাচ্ছে সেই ছবি। ঝিল্লি ছবিটি প্রথমবার দেখানো হয় ২৭ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। সেখানে এই ছবিটি মনোনীত হয় এবং পুরস্কার জিতে নেয়। সেরা ছবির পুরস্কার জিতেছে এই ছবিটি। এবার দর্শকদের জন্য এই ছবি হলে আসতে চলেছে। ১১ নভেম্বর বড় পর্দায় মুক্তি পেতে চলেছে ঝিল্লি।

গৌতম ঘোষ এই ছবির বিষয়ে বলেন, ‘আমার ছেলের বানানো ছবি বলে বলছি না, ঝিল্লি সিনেমাটি একটি অন্য ভাষা খুঁজে পেতে চেষ্টা করেছে।’ পরিচালক একই সঙ্গে জানান ঈশান কীভাবে খেটেছেন এই ছবির জন্য। ধাপার মাঠে একটা গোটা ছবির শ্যুটিং হয়েছে। ঝিল্লির ছবির মাধ্যমেই পরিচালনায় হাতে খড়ি হল গৌতম ঘোষের পুত্র ঈশান ঘোষের। ঝিল্লিতে ছবিতে দেখানো হয়েছে মানুষের দুঃখ, কষ্ট, সহনশীলতার কথা। এই ছবিতে ধরা পড়েছে মানুষের জীবনের নানান রঙ।

ছবিটি তোরিনো আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে দেখানো হয়েছে, ম্যামথ লেক ফিল্ম ফেস্টিভ্যালেও মনোনীত হয়েছে এই ছবি।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।