সেমির হারের ধাক্কায় অবসর নেবেন কয়েকজন তারকা, ঠোঁটকাটা মন্তব্য গাভাসকরের

Advertisement

শুভব্রত মুখার্জি: চলতি টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে অ্যাডিলেড ওভালে মুখোমুখি হয়েছিল ভারত এবং ইংল্যান্ড। ম্যাচে ভারতকে কার্যত উড়িয়ে দিয়েছে জস বাটলারের নেতৃত্বাধীন ইংল্যান্ড। ৪ ওভার বাকি থাকতে ১০ উইকেটে বিরাট বড় ব্যবধানে জয় পেয়েছে ইংল্যান্ড। সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে উড়ে গিয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে ভারতীয় দল। আর এই হতাশাজনক হারের পরেই ভারতের হয়ে এই বিশ্বকাপে খেলা বেশ কিছু ক্রিকেটার অবসর নিয়ে নেবেন বলেই অভিমত কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকরের।

তবে বেশ কিছু ভারতীয় ক্রিকেটার অবসর নেওয়ার পাশাপাশি গাভাসকর আশা প্রকাশ করেছেন সংক্ষিপ্ত ফর্ম্যাটে ভারতের অধিনায়কত্বের দায়ভার পেতে পারেন হার্দিক পান্ডিয়া। এদিন সেমিফাইনাল শেষ হওয়ার পরে গাভাসকর জানিয়েছেন ‘অধিনায়ক হিসেবে নিজের অভিষেক মরশুমেই আইপিএলের ট্রফি জিতেছে হার্দিক পান্ডিয়া। আমি নিশ্চিত ভারতীয় নির্বাচকরা ওকে ভবিষ্যতের অধিনায়ক হিসেবে এখন থেকে দেখা শুরু করেছে। নিশ্চিতভাবে বলতে পারি হার্দিক পান্ডিয়া ভারতীয় দলের অধিনায়ক ভবিষ্যতে হবেই। বেশ কিছু ক্রিকেটার অবসর নেবে।সেই বিষয়ে আপনি নিশ্চিত থাকতে পারেন। ক্রিকেটাররা এই বিষয়টা (অবসর) নিয়ে অবশ্যই অনেক সময় ব্যয় করে ভাববে। একাধিক ক্রিকেটার রয়েছেন যাদের বয়স মধ্য ৩০’এ রয়েছে। তাঁরা আন্তর্জাতিক টি-২০তে ভারতীয় দলে নিজেদের জায়গাটা নিয়ে অবশ্যই ভাববেন।’

প্রসঙ্গত এদিন অ্যাডিলেড ওভালে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথমে ব্যাট করেছিল ভারত। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে তাঁরা ১৬৮ রান করে। কেএল রাহুল মাত্র ৫ রান করে আউট হয়ে যান। পাওয়ার প্লেতে ভারত প্রত্যাশামতো রান একেবারেই করে উঠতে পারেনি। রোহিত শর্মা ২৭ এবং বিরাট কোহলি ৪০ বলে ৫০ রান করে আউট হন এদিন। হার্দিকের ৩৩ বলে ৬৩ রানের মারকাটারি ইনিংসে ভর করে ভারত লড়াকু ১৬৮ রান তুলতে সমর্থ হয় বোর্ডে। রান তাড়া করতে নেমে এক উইকেট ও না হারিয়ে ১৬ ওভারেই ১৭০ রান তুলে নিয়ে ৪ ওভার বাকি থাকতে ১০ উইকেটে বিরাট বড় জয় পায় ইংল্যান্ড দল। জস বাটলার ৮০ এবং অ্যালেক্স হেলস ৮৬ রানের দুটি অপরাজিত মারকাটারি ইনিংস উপহার দেন।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।