বাংলার শাড়ি নামে নতুন ব্যান্ড বাজারে আনার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, Mamata banerjee announce new project Banglar Sari

Advertisement

Nadia Murshidabad

oi-Bahni Sanyal Dutta

Google Oneindia Bengali News

নদিয়ায় প্রশাসনিক সভা থেকে আরও প্রকল্পের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলার তাঁত শিল্পকে আরও বেশি করে চাঙ্গা করতে আরও একটি ব্র্যান্ড বাজারে আনতে চলেছে রাজ্য সরকার। তার নাম মুখ্যমন্ত্রী রেখেছেন বাংলার শাড়ি। জেলায় জেলায় খুলবে এই বাংলার শাড়ি-র দোকান। তন্তুজ-তন্তুশ্রী বা মঞ্জুশ্রী নয় বাংলার সব রকমের শাড়ি এখানে পাওয়া যাবে।

তন্তুজ-মঞ্জুষা নয় এবার জেলায় জেলায় খুলবে বাংলার শাড়ি

তাঁত থেকে সিল্ক, হ্যান্ডলুম, বাংলার তাঁতিদের তৈরি করা সব রকমের সুতি-সিল্কের সাড়ি নিয়ে জেলায় জেলায় পসরা সাজিয়ে বসবে এই ‘বাংলার শাড়ি’। এর আগে বিশ্ববাংলা নাম দিয়ে একটি প্রকল্প চালু করেছেন মুখ্যমন্ত্রী তাঁদের বাংলার সব শিল্পকে তুলে ধরা হয়। মূলক কলকাতা শহরেই রয়েছে এই বিশ্ববাংলার বিভিন্ন আউটলেট। কিন্তু এবার বাংলার শাড়ির আউটলেট খোলা হবে জেলা জেলায়। সেখানে বাংলার মসলিন, মুর্শিদাবাদ, বিষ্ণুপুরের সিল্ক থেকে শুরু করে নদিয়া-শান্তিপুরের তাঁতের শাড়ি সবটাই বিক্রি করা হবে।

নদিয়ার প্রশাসনিক সভা থেকে এই বাংলার শাড়ি প্রকল্পটি সফল করে তোলার বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলার একাধিক প্রকল্পকে নতুন করে চাঙ্গা করে তোলার বার্তা দিয়েছেন তিনি। সেই সঙ্গে তিনি বার্তা দিয়েছেন রাজ্যের বাংলার দুধ ডেয়ারি শিল্পকে ভাল করে তুলতে হবে। এই প্রকল্পে তেমন ভাল করে কাজ করা হচ্ছে না বলে অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন নদিয়ার প্রশাসনিক বৈঠক থেকে নদিয়া জেলাস্তরে কাজের খতিয়ান নেন তিনি। পঞ্চায়েত সমিতি এবং জেলা পরিষদকে দ্রুত কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে রাজ্যে বিপুল কর্মসংস্থান তৈরির বার্তাও দিয়েছেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে পঞ্চায়েত প্রধানদের দ্রুত কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন তিনি।

'ডিসেম্বর থেকে ধামাকা অশান্তি ছড়ানোর চক্রান্ত চলছে', ভোটার লিস্টে নজর রাখার নির্দেশ মুখ্যমন্ত্রীর‘ডিসেম্বর থেকে ধামাকা অশান্তি ছড়ানোর চক্রান্ত চলছে’, ভোটার লিস্টে নজর রাখার নির্দেশ মুখ্যমন্ত্রীর

English summary

Mamata banerjee announce new project Banglar Sari

Story first published: Thursday, November 10, 2022, 16:03 [IST]

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।