Rishabh Pant may play against England: রোহিত রহস্য রাখলেও নেটে মিলল ইঙ্গিত, সেমিতে আস্থা পন্তেই? ফ্যাক্টর লেগস্পিন?

Advertisement

রহস্য জিইয়ে রেখেছেন রোহিত শর্মা। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালে ভারতের নেট সেশন থেকে যা ইঙ্গিত মিলেছে, তাতে দীনেশ কার্তিকের পরিবর্তে ইংল্যান্ডের বিরুদ্ধে ঋষভ পন্তের খেলার সম্ভাবনা বেশি বলে মনে করছে সংশ্লিষ্ট মহল। 

আগামিকাল (বৃহস্পতিবার) অ্যাডিলেডে ইংল্যান্ডের বিরুদ্ধে নামতে চলেছে ভারত। সেজন্য বুধবার অ্যাডিলেডের নেটে দীর্ঘক্ষণ অনুশীলন করেছেন বিরাট কোহলি, ভুবনেশ্বর কুমার, রবিচন্দ্রন অশ্বিন, কেএল রাহুলরা। মঙ্গলবার চোটের ভ্রুকূটি কাটিয়ে আজ নেট সেশনে ছিলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মাও। তারইমধ্যে বিশেষ নজর ছিল পন্ত এবং কার্তিকের দিকে। 

আজ প্রাথমিকভাবে নেট সেশনে দীর্ঘক্ষণ ব্যাট করেন পন্ত। বিরাটের পাশের নেটেই ব্যাট করেন। তাঁকে রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, হার্ষাল প্যাটেল, ভুবনেশ্বর কুমাররা বল করেন। একটি রিপোর্ট অনুযায়ী, নেটে ব্যাটিংয়ের আগে ভারতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলেন পন্ত। নেটে ব্যাটিংয়ের জন্য আসার পথে পন্তের পিঠ চাপড়ে দেন দ্রাবিড়। তুলনায় অনেক বেশি অন্তরালে ছিলেন কার্তিক। সেই পুরো ঘটনাবলী দেখে অনেকের ধারণা, অ্যাডিলেডে আগামিকাল সম্ভবত পন্তই নামতে চলেছেন।

আরও পড়ুন: IND vs ENG: স্পিনারদের বিরুদ্ধে পালটা দিতে বাঁ-হাতি চাই! পন্ত নাকি কার্তিক, কী ইঙ্গিত দিলেন রোহিত?

যদিও সেই বিষয়টি নিয়ে ধোঁয়াশা জিইয়ে রেখেছেন রোহিত। বুধবার সাংবাদিক বৈঠকে রোহিত জানান, কোন দলের বিরুদ্ধে সেমিতে খেলতে হবে, তা জানা ছিল না। তাই নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের স্পিনারদের পালটা আক্রমণ করবেন, এমন একজন বাঁ-হাতি ব্যাটারকে তৈরি রাখার জন্য জিম্বাবোয়ের বিরুদ্ধে পন্তকে খেলানো হয়েছিল। তবে ইংল্যান্ড ম্যাচের জন্য পন্ত ও কার্তিক – দু’জনেই দলের ভাবনাচিন্তায় আছেন। দু’জনের সামনেই সুযোগ আছে। কাকে সেমিফাইনালে খেলানো হবে, তা এখনই বলা সম্ভব নয়।

আরও পড়ুন: Virat Kohli hit by a Harshal delivery: সেমিফাইনালের আগেরদিন হার্ষালের বলে কোহলির কুঁচকিতে চোট, বসে পড়লেন যন্ত্রণায়

এমনিতে এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে চারটি ম্যাচ খেললেও একেবারেই ছন্দে নেই কার্তিক। জিম্বাবোয়ে ম্যাচে পন্ত রান না পেলেও পরীক্ষামূলক হিসেবে তাঁকে ‘গ্রেস মার্কস’ দিয়েছেন দ্রাবিড়। বিশেষজ্ঞদের মতে, ইংল্যান্ডের বিরুদ্ধে পন্ত বেশি কার্যকরী হবেন। লেগস্পিনার রশিদকে মারতে পারবেন পন্ত। বিশেষত যেভাবে ব্যাট করেন পন্ত, তাতে অ্যাডিলেডের ছোটো স্কোয়ার বাউন্ডারির দিকটা ‘টার্গেট’ করতে পারবেন ভারতীয় তরুণ। সেইসঙ্গে লেগস্পিনের বিরুদ্ধে কার্তিকের যথেষ্ট সমস্যাও আছে। অ্যাডিলেডে যেহেতু ব্যবহৃত পিচে খেলা হতে পারে, ফলে কার্তিককে সমস্যায় ফেলতে পারেন রশিদ।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।