Wasim Akram | Bangladesh: সাকিবদের এবার মনের ডাক্তার দেখানো দরকার! পরামর্শ দিলেন পাক কিংবদন্তি

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তানের কাছে হেরেই বাংলাদেশ (Pakistan vs Bangladesh, T20 World Cup 2022) টি-২০ বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে। গত রবিবার অ্যাডিলেড ওভালে (Adelaide Oval) দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দল। ডু-অর-ডাই ম্যাচে শেষ হাসি হেসেছিল বাবর আজম (Babar Azam) অ্যান্ড কোং। টস জিতে প্রথমে ব্যাট করে সাকিব আল হাসানের (Shakib Al Hasan) বাংলাদেশ মাত্র ১২৭ রান তুলেছিল, নির্ধারিত ওভারে আট উইকেট হারিয়ে। জবাবে পাকিস্তান ১১ বল হাতে রেখে ৫ উইকেটে ম্যাচ জিতে চলে গেল শেষ চারে। বাংলাদেশের এই ব্যর্থতার জন্য পাক কিংবদন্তি পেসার ওয়াসিম আক্রম (Wasim Akram) দুষছেন সাকিব আল হাসানদেরই (Shakib Al Hasan)

এক স্পোর্টস শো-তে আক্রম বলেন, ‘দেখুন, বিশ্বকাপ ব্যর্থতার জন্য বাংলাদেশ নিজেদেরই দোষ দিক। এটাই করা উচিত ওদের। আমি বাংলাদেশের ক্যাপ্টেন বা কোচ হলে সবাইকে নিয়ে নিশ্চিত ভাবে মনের ডাক্তার দেখাতে নিয়ে যেতাম। কারণ পাকিস্তানের বিরুদ্ধে একটা সময়ে শান্ত ৫৪ রানে ব্যাট করছিল। ভালো খেলছিল ওরা। ৭৩ রানে ২ উইকেট হারিয়েছিল ওরা। মনে হয়েছিল ১৬০ করবে। কিন্তু শান্ত ইফিতাখারের বলে বিচিত্র শট খেলে আউট হয়ে গেল। যদি সিঙ্গল নিয়েও খেলা চালিয়ে যেত, তাহলেও অনায়াসে ১৫৫ রান উঠত। আন্তর্জাতিক পর্যায়ে কোনও বোলার যখন বল করতে আসে, তাহলে বিপক্ষের অধিনায়কের বোঝা উচিত যে, তাঁকে উইকেট নেওয়ার জন্যই পাঠানো হয়েছে। তখন শট খেলার কোনও দরকার নেই। সেই নির্দিষ্ট ওভারে স্ট্রাইক রোটেট করলেই হল। বাংলাদেশি প্লেয়াররা ঠিকই করে নিয়েছিল যে, ওরা ইফতিখার ও শাহিনকে আক্রমণ করবে।’

আরও পড়ুন: Sania Mirza and Shoaib Mallik | Divorce: সুখের দিন কি সত্যিই শেষ? সানিয়ার পোস্টে সম্পর্ক ভাঙার ইঙ্গিত!

ম্যাচের পর সাকিব বলেছিলেন, ‘রেজাল্টের বিচারে এখনও পর্যন্ত এটাই আমাদের সেরা টি-২০ বিশ্বকাপ পারফরম্যান্স। নতুন ছেলেরা দলে এসেছে। কিছু পরিবর্তন হয়েছে। এর চেয়ে বেশি প্রত্যাশা ছিল না। ম্যাচের মাঝপথে আমরা ৭০ রানে এক উইকেট হারিয়ে ছিলাম। এই পিচে আমাদের মনে হয়েছিল ১৪৫-১৫০ রান যথার্থ হবে। কারণ নতুন ব্যাটারদের জন্য খেলা কঠিন হবে। চেয়েছিলাম সেট ব্যাটাররা এগিয়ে যাক। কিন্তু হয়নি। আমি আরও ভালো করতে পারতাম। যতদিন ফিট থাকব আমি ভালোবেসে খেলা চালিয়ে যাব।’ টি-২০ বিশ্বকাপের পর ভারত যাবে বাংলাদেশ সফরে। তিনটি ওয়ানডে ও জোড়া টেস্ট খেলবে দুই দেশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।