Virat Kohli | Ricky Ponting: টি-২০ বিশ্বকাপের ইতিহাসে থাকবেন বিরাট! কেন এই কথা বললেন অজি কিংবদন্তি?

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মহাকাব্যিক বললেও হয়তো কম বলা হবে। পাকিস্তানের বিরুদ্ধে চলতি টি-২০ বিশ্বকাপে (IND vs PAK, ICC T20 World Cup 2022) বিরাট কোহলি (Virat Kohli) যে ম্যাচ জেতানো ইনিংস খেলেছিলেন, তার ঘোর এখনও কাটেনি বাইশ গজে। কোহলি প্রমাণ করে দিয়েছিলেন, যে কেন এই ক্রিকেট গ্রহ ভালোবেসে তাঁকে ‘চেজমাস্টার’ তকমা উপহার দিয়েছে। পাক বোলারদের বিরুদ্ধে ব্যাট শাসন করে কোহলি বুঝিয়ে দিয়েছিলেন যে, জঙ্গলের ‘রাজা’ ওরফে ‘কিং’ একটাই। ৯৮ মিনিট ক্রিজে থেকে ৫৩ বলে ৮২ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন কোহলি। তা সোনার ইতিহাসে লেখা থাকবেই। আর ওই ম্যাচেই কোহলি পাক পেসার হ্যারিস রউফকে (Haris Rauf) দু’টি অসাধারণ ছয় মেরে ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছিলেন। আর সেই জোড়া ছক্কায় মজে আছেন অজি কিংবদন্তি রিকি পন্টিং (Ricky Ponting)।

আরও পড়ুন: Wasim Akram | Bangladesh: সাকিবদের এবার মনের ডাক্তার দেখানো দরকার! পরামর্শ দিলেন পাক কিংবদন্তি

আরও পড়ুনSania Mirza and Shoaib Mallik | Divorce: সুখের দিন কি সত্যিই শেষ? সানিয়ার পোস্টে সম্পর্ক ভাঙার ইঙ্গিত!

অজি কিংবদন্তি এক সাক্ষাৎকারে বলেন, ‘বিরাটের ওই শটগুলি নিয়ে সবচেয়ে বেশি কথা হবে এবং মনে রাখা হবে। আমি বলব না সাদা বলের ক্রিকেটে ইতিহাস লিখে দিয়েছে। তবে অবশ্যই টি-২০ বিশ্বকাপের ইতিহাসে তো বটেই। ওরা আগেই হিসাব কষে নিয়েছিল যে, শেষ ওভার স্পিনারই করবে। ফলে ১৯ ওভারের শেষ দু’টি বল হবে অত্যন্ত গুরুত্বপূর্ণ। ওরা জানত দু’টি চার আসলেই খেলা শেষ। অতীতেও তাই হয়েছে। বিরাট ঠিকই করে নিয়েছিল যে, ও শেষ করেই আসবে। ওর সুইংয়ের সঙ্গে বলের লেন্থ মানানসই ছিল না। কিন্তু ও এতটাই ভালো যে, শেপে থেকে ব্যাটের মাঝখান দিয়ে বাউন্ডারির ওপর দিয়ে বল পাঠিয়ে দিল। আমি শটগুলো দেখেছি। ঠিক ব্যাকফুটেও খেলেনি। ব্যাকফুট লেন্থে বল ছিল। ওর ফুটওয়ার্ক এতটাই নিরপেক্ষ যে, ও খেলে দিল। বলের বাউন্সটা বুঝে যে খেলাটা খেলেছিল, তাতে শক্তির সঙ্গেই লাগে বিশেষ দক্ষতাও। সব শক্তিই ওর ভিতর থেকে এসেছিল। মজবুত ভিতের ওপর শক্তির সাহায্যে ওরকম শট নেওয়া যায়। ও অত্য়ন্ত ফিট। ভিতরের শক্তিতে অনেক প্লেয়ারই মজবুত। কিন্তু এমনটা পারবে না। কেউ কেউ আছে, যারা পারে। তাদের মধ্যে বিরাট একজন।’ পাকিস্তানের বিরুদ্ধে শেষ ৮ বলে ২৮ রান দরকার ছিল ভারতের। সেই সময় কোহলি ওই খেলা না খেললে, ভারতের পক্ষে জেতা সম্ভব হত না ম্যাচ। ওই পরিস্থিতিতে  ব্যাক-টু-ব্যাক ছক্কা মারলেন বিরাট। তাও ওই ম্যাচে পাকিস্তানের সেরা বোলার হ্যারিসকেই। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।