ফল ভালো হবে না, বরখাস্ত ২৬৮ জনকে স্কুলে ফিরতে বলায় হুঁশিয়ারি বিকাশরঞ্জনের

Advertisement

আদালতে মামলা চলাকালীনই প্রাথমিকে বরখাস্ত ২৬৮ জন চাইলে স্কুলে যোগদান করতে পারেন বলে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা সংসদ। সংসদের এই বিজ্ঞপ্তিতে শুরু হয়েছে তুমুল আলোচনা। এরই মধ্যে এই সিদ্ধান্তের জন্য প্রাথমিক শিক্ষা সংসদ ও রাজ্য সরকারকে মূল্য চোকাতে হবে বলে হুঁশিয়ারি দিলেন যোগ্য চাকরিপ্রার্থীদের আইনজীবী তথা বাম সাংসদ বিকাশরঞ্জন ভট্টাচার্য।

এদিন বিকাশবাবু বলেন, ‘দুর্নীতিগ্রস্তদের রক্ষা করতে চক্ষুলজ্জা হারিয়ে মাঠে নেমে পড়েছে এই সরকার। এদের আর কোনও ভয় নেই। এরা কত বড় দুর্নীতিগ্রস্ত যে আদালতের বরখাস্ত করা প্রার্থীদের স্কুলে ফিরতে বলছে। যেখানে সুপ্রিম কোর্টে মামলা বিচারাধীন। এরা আসলে আদালতকে দেখাতে চাইছে যে অবৈধভাবে নিযুক্তদের পাশে এই সরকার রয়েছে। এর ফল ভালো হবে না। আমরা এদের আদালতে বুঝে নেব’।

প্রাথমিকে বরখাস্ত প্রার্থীদের আবেদনের ভিত্তিতে ২টি মামলা আদালতে বিচারাধীন রয়েছে। তার মধ্যে একটি মামলা চলছে কলকাতা হাইকোর্টে। সুপ্রিম কোর্টের নির্দেশে ওই মামলায় ২৬৮ জনকে সংযুক্ত করে তাদের বক্তব্য শুনে রায় দেবে কলকাতা হাইকোর্ট। অন্য একটি মামলা দায়ের হয়েছে সুপ্রিম কোর্টে। যেখানে দ্রুত চাকরিতে ফেরানো ও বেতন চালু করার আবেদন জানিয়েছে বরখাস্ত প্রার্থীরা।

 

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।