তানজানিয়ার ভিক্টোরিয়া লেকে ডুবে যাওয়া উড়োজাহাজের ঘটনায় মৃত ১৯…Tanzania plane crash in Lake Victoria death toll rises to nineteen

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তানজানিয়ায় যাত্রীবাহী উড়োজাহাজ হ্রদে পড়ে অন্তত ১৯ জন নিহত হয়েছেন। দেশটির উত্তর–পশ্চিমাঞ্চলের শহর বুকোবায় অবতরণের সময় ৪৩ জন আরোহী নিয়ে উড়োজাহাজটি ভিক্টোরিয়া হ্রদে পড়ে গিয়েছিল। প্রাথমিকভাবে ২৬ আরোহীকে জীবিত উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

উড়োজাহাজ এসে নেমে পড়েছিল লেকের জলে! ২৬ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছিল। জানা গিয়েছিল, বাজে আবহাওয়ার জন্য এরকম ঘটেছিল। বৃষ্টিপাত চলছিল সেখানে। রিজিওনাল পুলিস কম্যান্ডার উইলিয়াম ম্যমপাঘেল বলেছিলেন, আবহাওয়ার জন্য এই দুর্ঘটনা, তবে, পরিস্থিতি নিয়ন্ত্রণেই। ঘটনার আকস্মিকতায় অবশ্য সাময়িক বিহ্বল ছিল সব মহলই। তবে দ্রুত সব কিছু নিয়ন্ত্রণে নিয়ে আসার চেষ্টা চলছিল। রিজিওনাল পুলিস কম্যান্ডার উইলিয়াম ম্যমপাঘেল বলেছিলেন, বহু মানুষকেই নিরাপদে উদ্ধার করা সম্ভব হয়েছে। জানা গিয়েছে, উড়োজাহাজটিতে ছিলেন ৩৯ জন যাত্রী, দুজন পাইলট, দুজন কেবিন ক্রিউ। উইলিয়াম ম্যমপাঘেল বলেছিলেন, ২৬ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছিল। 

আরও পড়ুন: Bangladesh Economy: বাংলাদেশের কোষাগার কি শূন্য? পদ্মাপারের আর্থিক সংকট নিয়ে যে আশঙ্কা করা হচ্ছে…

স্থানীয় জেলেরা প্রথম দুর্ঘটনাস্থলে গিয়েছিলেন। তাঁরা দেখেন, উড়োজাহাজের বেশির ভাগ অংশ জলে ডুবে গিয়েছিল। এ সময়ে একজন ফ্লাইট অ্যাটেনডেন্ট উড়োজাহাজের পেছনের দরজাটি খুলে দেন। এরপরই তাঁরা ভেতরে ঢুকে জীবিত ব্যক্তিদের উদ্ধার শুরু করেন। দেশটির জরুরি পরিষেবা বিভাগের কর্মীরা দড়ি দিয়ে বেঁধে উড়োজাহাজটিকে হ্রদের তীরে নিয়ে আসার চেষ্টা করেন। এর পরেই উড়োজাহাজটির কিছু অংশ ভেসে উঠতে দেখা যায়।

জানা গিয়েছে প্লেনটি সে দেশের ফিনানশিয়াল ক্যাপিটাল দার এস সালাম থেকে উড়েছিল। খারাপ আবহাওয়ার জেরে মাঝপথে এটি ভিক্টোরিয়া লেকে এসে পড়ে। ডুবে যায় প্রায় পুরোটাই। শুধু এয়ারলাইনের সবুজ এবং খয়েরি রঙের টেল অংশটুকু জলতল থেকে উঠেছিল। তানজানিয়ার প্রেসিডেন্ট সামিয়া সুলুহু হাসান ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে দুর্ঘটনাগ্রস্তদের সান্ত্বনা জানিয়েছেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।