Suryakumar Yadav | Sunil Gavaskar: সূর্য না জ্বললে কী হবে ভারতের ? প্রশ্ন তুলে দিলেন গাভাসকর

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নেদারল্যান্ডসের (Netharlands) পর এবার জিম্বাবোয়ের (Zimbabwe) বিরুদ্ধে ম্যাচের সেরা সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। চলতি টি-২০ বিশ্বকাপে (ICC T20 World Cup 2022) এই মুহূর্তে সর্বোচ্চ রান শিকারিদের তালিকায় তিনে সূর্য। সেমিতে ব্রিটিশদের বিরুদ্ধে এমন বিধ্বংসী ফর্ম বজায় রাখতে পারলে বিরাট কোহলির (Virat Kohli) ঠিক পিছনেই দ্বিতীয় স্থানে থাকবেন সূর্য। কারণ ডাচ ব্যাটার ম্যাক্সওয়েল প্যাটট্রিক ৮ ম্যাচে ২৪২ রান করলেও, তাঁর দল ইতিমধ্যেই ছিটকে গিয়েছে। তিনে থাকা সূর্যের রান ৫ ম্যাচে ২২৫। সর্বোচ্চ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৪০ বলে ৬৮। গড় ৭৫.০০। স্ট্রাইক রেট ১৯৩.৯৬। ভারতীয় ব্যাটিং লাইন-আপ ভীষণ ভাবে হয়ে উঠেছে সূর্য নির্ভর! আর এই জায়গাতেই প্রশ্ন তুললেন কিংবদন্তি সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। 

এক ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে গাভাসকর বলেন, ‘সূর্যর পাঁচটি ইনিংসই ভীষণ রকম ৩৬০ ডিগ্রি। ও এখন নতুন মিস্টার ৬০ ডিগ্রি। ও একটি ছয় মারল উইকেটকিপারের বাঁ-দিক ঘেঁষে। শেষের দিকের ওভারে  কিছুটা স্কোয়ারের ওপর দিয়ে খেলল। দেখলে গেলে বোলার যে অ্যাঙ্গেলে ওকে লক্ষ্য করে বল করে, ও সেটার অ্যাডভান্টেজ নেয়। তারপর একটি শট ও এক্সট্রা কভারের ওপর দিয়ে ভাসিয়ে দিল। ওর বইতে সবরকম শট আছে। এমনকী স্ট্রেইট ড্রাইভও। ও এমন একজন প্লেয়ারে পরিণত হয়েছে যে, ভারতের রান এমন জায়গায় নিয়ে যাচ্ছে, যা তাড়া করা যায়। ভারত এমসিজি-তে যে রান করল, সেটি এমসিজি-তে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে সর্বোচ্চ। সূর্য ৬১ করতে না পারলে, ভারত ১৫০ করতে পারত না। এই মুহূর্তে দু’জন ব্যাটার সেরা ফর্মে আছে। কোহলি ও সূর্যকুমার। রাহুল আরও একটি হাফ-সেঞ্চুরি করল। দেখে ভালো লেগেছে। রাহুলের দিকে আমাদের বেশি করতে তাকাতে হবে। তার নেপথ্যে সহজ একটা কারণ রয়েছে। যেদিন সূর্য জ্বলে উঠবে না, সেদিন কী হবে ভারতের! ভারত তো ১৪০-৫০ করতে গিয়েও খোঁড়াবে। এই জন্য রাহুলের খেলাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ।’ 

আরও পড়ুন: Suryakumar Yadav, IND vs ZIM: উত্তাপ ছড়ানো সূর্যের ব্যাটিং দেখা চোখের শান্তি, জানিয়ে দিলেন রাহুল দ্রাবিড়

আরও পড়ুনSuryakumar Yadav, IND vs ZIM: কীভাবে বিপক্ষের বোলারদের খুন করেন? অকপটে জানালেন ম্যাচের নায়ক নতুন ‘মিস্টার 360 ডিগ্রি’

আরও পড়ুনSuryakumar Yadav | IND vs ZIM: মেলবোর্নে জ্বলল সূর্য-মশাল! মারকাটারি ইনিংসে রেকর্ডবুকে ‘মিস্টার ৩৬০’
 

রবিবার টস জিতে ভারত প্রথমে ব্যাট করে পাঁচ উইকেট হারিয়ে ১৮৬ রান তুলেছিল। সৌজন্যে রাহুল-সূর্যর ঝকঝকে হাফ-সেঞ্চুরি। রাহুল ওপেন করতে নেমে ৩৫ বলে ৫১ রানের ইনিংস খেললেন। সূর্য এদিন চারে ব্যাট করতে নেমে ২৫ বলে ৬১ রানের মারকাটারি ইনিংস খেললেন তিনি। ৬টি চার ও ৪টি ছয়ে সাজানো মারকাটারি ইনিংসে ভর করে রেকর্ডবুকে নিজের নাম তুললেন ‘মিস্টার ৩৬০’। সূর্য প্রথম ভারতীয় ও বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসাবে আন্তর্জাতিক টি-২০ ফরম্যাটে এক ক্যালেন্ডার বছরে ১০০০ রান করার রেকর্ড করলেন। ২০২১ সালে পাকিস্তানের ব্যাটার মহম্মদ রিজওয়ান প্রথম ক্রিকেটার হিসাবে ১০০০ রানের গণ্ডি টপকেছিলেন দেশের জার্সিতে কুড়ি ওভারের ফরম্যাটে। তিনি ১৩২৬ রান করেছিলেন। দিন চারেক আগেই সূর্য রিজওয়ানকে পিছনে ফেলে বিশ্বের এক নম্বর আন্তর্জাতিক টি-২০ ব্যাটার হয়েছিলেন।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।