Fake Doctor in Sundarban: দীর্ঘদিন ধরেই রয়েছে চেম্বার, নেই MBBS-এর আসল ডিগ্রি, ভুয়ো ডাক্তারের পর্দা ফাঁস

Advertisement

এমবিবিএস ডিগ্রি নেই। অথচ চেম্বারে নামের পাশে লেখা রয়েছে এমবিবিএস পাশ। ফের খোঁজ মিলল এক ভুয়ো ডাক্তারের। সুন্দরবনের কোস্টাল থানা এলাকা থেকে ওই ভুয়ো ডাক্তারকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃত ভুয়ো ডাক্তারের নাম সোমনাথ ভট্টাচার্য।

পুলিশ জানিয়েছে, দীর্ঘদিন ধরেই কোস্টাল থানা এলাকায় চেম্বার ছিল ওই ব্যক্তির। তার কাছে চিকিৎসার জন্য বহু রোগী আসতেন। তবে এতদিন তাঁর ভুয়ো ডাক্তার হওয়ার বিষয়টি প্রকাশ্যে আসেনি। সম্প্রতি তাঁর ভুয়ো ডাক্তার হওয়ার বিষয়টি প্রকাশ্যে আসে এক রোগীর অভিযোগের ভিত্তিতে। জানা গিয়েছে, কিছুদিন আগেই এক দম্পতি তাঁর কাছে চিকিৎসার জন্য গিয়েছিলেন। কিন্তু চিকিৎসার পরেও সুস্থ না হওয়ায় চিকিৎসকের উপর তাদের সন্দেহ হয়। এরপর তাঁরা সুন্দরবন কোস্টাল থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়ে নড়েচড়ে বসে কোস্টাল থানার পুলিশ। প্রথমে সোমনাথ ভট্টাচার্যকে পুলিশ আটক করে। তাঁর কাছে এমবিবিএস ডিগ্রী সংক্রান্ত নথি পুলিশ দেখতে চাইলে তা দেখাতে পারেননি ওই ব্যক্তি। তারপরেই তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ সুখের খবর, ওই ব্যক্তি গোসাবা থানা এলাকায় একটি বাড়িতে ভাড়া থাকতেন। তিনি হাওড়া লিলুয়ার বাসিন্দা। এর আগেও তার বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযোগ এসেছিল। তবে তখন বিষয়টি গুরুত্ব দিয়ে দেখেনি পুলিশ। দম্পতির অভিযোগের ভিত্তিতে বিষয়টি খতিয়ে দেখতেই আসল তথ্য সামনে আসে। রবিবার তাঁকে আদালতে তুলে নিজেদের হেফাজতে চেয়ে আবেদন জানায় পুলিশ। সেই মতোই ধৃতকে পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারক।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।