বুমরাহর রেকর্ড ভেঙে দিলেন আর্শদীপ! T20I তে নতুন ইতিহাস লিখছেন ভারতের তরুণ পেসার

Advertisement

জসপ্রীত বুমরাহকে টপকে গেলেন আর্শদীপ সিং। টি-টোয়েন্টি অভিষেক হওয়ার প্রথম বছরেই পুরুষদের টি-টোয়েন্টিতে সর্বাধিক উইকেট নেওয়ার কৃতিত্ব গড়লেন আর্শদীপ সিং। জিম্বাবোয়ের বিরুদ্ধে সুপার 12 এর গ্রুপ 2 এ নিজেদের শেষ ম্যাচে দুরন্ত বোলিং করলেন আর্শদীপ। দুই ওভার বল করে ৯ রান দিয়ে এক উইকেট শিকার করলেন তিনি। আর এই উইকেটের সঙ্গে জসপ্রীত বুমরাহর রেকর্ড ভেঙে দিলেন তিনি।  

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে টিম ইন্ডিয়া। সুপার-12-এর রবিবারের শেষ ম্যাচে জিম্বাবোয়ের মুখোমুখি হয়েছিল ভারত। ম্যাচে প্রথম থেকেই ভারতের দখল খুবই মজবুত ছিল। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে টিম ইন্ডিয়া ১৮৬ রান করে। জিম্বাবোয়ের বিরুদ্ধে ম্যাচে আরেকটি ফিফটি হাঁকিয়েছেন সূর্যকুমার যাদব। মাত্র ২৫ বলে ৬১ রান করেন সূর্যকুমার যাদব। তাঁর স্ট্রাইক রেট ছিল ২৪৪। এ সময় তিনি মারেন ৬টি চার ও ৪টি ছক্কা।

আরও পড়ুন… বাবর আজমকে কষে ধমক আফ্রিদির, দিলেন বড় বদলের পরামর্শ

টার্গেট তাড়া করতে নেমে জিম্বাবোয়ে দল প্রথম থেকেই বেকায়দায় পড়ে গিয়েছিল। তারা তাদের পাঁচ উইকেট হারিয়েছিল মাত্র ৩৬ রানের মধ্যে। আর্শদীপ সিং আবার বিস্ময়কর কাজ করেছেন। রেজিস চাকাবওয়াকে দুর্দান্ত বল করে বোল্ড করেছেন। বল আর্শদীপ সিংয়ের হাত থেকে তীরের গতিতে বেরিয়ে গিয়ে জিম্বাবোয়ের ব্যাটারকে বোল্ড করে। নিজের প্রথম ওভারেই উইকেট নেন আর্শদীপ। 

ভারতের তরুণ ফাস্ট বোলার আর্শদীপ সিং চলতি টি টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করছেন। গত কয়েকটি ম্যাচে তাঁর শিকার করা উইকেটের সংখ্যাই বলে দিচ্ছে বর্তমানে আর্শদীপ ভারতীয় দলের জন্য কতটা কার্যকারী ভূমিকা পালন করছেন। এর মধ্যেই তিনি আবার ভেঙে দিয়েছেন জসপ্রীত বুমরাহর রেকর্ড। 

আরও পড়ুন… দেখুন: হঠাৎ কেন বুকে হাত দিয়ে দাঁড়িয়ে পড়লেন বিরাট! ভাইরাল হচ্ছে কোহলির ভিডিয়ো

এত দিন পর্যন্ত টি-টোয়েন্টি অভিষেকের একই বছরে পুরুষদের টি-টোয়েন্টিতে সর্বাধিক উইকেট নেওয়ার মালিক ছিলেন জসপ্রীত বুমরাহ। ২০১৬ সালে আন্তর্জাতিক টি টোয়েন্টিতে অভিষেক করে তিনি ২৮টি উইকেট শিকার করেছিলেন। নেদারল্যান্ডের ব্রন্ডান গ্লোভার ২০১৯ সালে ২৮টি উইকেট নিয়ে বুমরাহর রেকর্ড স্পর্শ করেছিলেন। তবে তাদের সেই রেকর্ডকে টপকে গেলেন আর্শদীপ সিং। ২০২২ সালে আন্তর্জাতিক টি টোয়েন্টি ক্রিকেটে অভিষেক করে তিনি এখনও ২৯টি উইকেট নিয়েছেন। এখনও বছর শেষ হয়নি, ফলে বলা যেতেই পারে নতুন ইতিহাস লিখতে চলেছেন আর্শদীপ সিং।   

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।