‘প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দেব, যদি…’, ইমরানকে পাল্টা তোপ শেহবাজ শরিফের

Advertisement

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ইমরানকে কেন্দ্র করে বহুদিন থেকেই উত্তাল পাকিস্তান, উত্তাল পাক-রাজনীতি। বেশ কিছু আগেই পাকিস্তানের প্রধানমন্ত্রী পদ থেকে সরে যেতে হয়েছে ইমরানকে। এরই মধ্যে ইমরান খানকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়।তাতে আহত হন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী। ফ্রিডম র‌্যালি করার সময়ে ইমরানকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। ইমরানকে বা কারা সেদিন গুলি করল এ নিয়ে নানা মহলে নানা চাপানউতোর, নানা জল্পনা। তবে স্বয়ং ইমরান খান নতুন করে জল্পনা উসকে দিয়েছেন তাঁর আক্রমণের পিছনে স্বয়ং পাক প্রধানমন্ত্রী রয়েছেন বলে।

আরও পড়ুন, Imran Khan: Imran Khan: ‘আন্দোলন চালিয়ে যান, হাসপাতাল থেকে বেরিয়েই যোগ দিচ্ছি’ দলীয় কর্মীদের ইমরান…

ঘটনার পরই বিস্ফোরক অভিযোগ তোলা হয় ইমরানের দল তেহরিক-ই-ইনসাফের পক্ষ থেকে। তাদের দাবি, যে তিনজনের নির্দেশে ইমরানের উপর ওই হামলা হয়েছে তাঁদের মধ্যে অন্যতম পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ! এবার এই অভিযোগের তীব্র প্রতিক্রিয়া দিলেন শাহবাজ শরিফ। পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা শানাউল্লাহ এবং মেজর জেনারেল ফয়সল নাসিরের বিরুদ্ধে খুনের চেষ্টার অভিয়োগ এনেছেন তিনি। তবে শেহবাজের দাবি, ইমরানের এই অভিযোগ পাকিস্তানের ভিতের ওপর আঘাত করেছে। দেশকে অস্থির অবস্থা থেকে বের করে আনতে তিনি সর্বাত্মক চেষ্টা চালাবেন। 

লাহোরে এক সাংবাদিক সম্মেলনে শাহবাজ বলেন, ‘আমি পাকিস্তানের প্রধান বিচারপতিকে অনুরোধ করছি সিনিয়র ও জুনিয়র বিচারপতি-সহ একটি পূর্ণাঙ্গ কোর্ট কমিশন গঠনের জন্য। প্রধান বিচারপতি (উমর আত্তা) বান্দিয়াল, আমি আপনাকে একটি পূর্ণাঙ্গ আদালত কমিশন গঠনের জন্য অনুরোধ করছি। এর জন্য আপনাকে একটি চিঠিও পাঠাব এবং আমি আশা করি আপনি এই অনুরোধটি বিবেচনা করবেন। আপনি যদি আমার অনুরোধে সাড়া না দেন, তাহলে এই ধরনের অভিযোগ আবার আসবে। তিনি আরও বলেন, আমি বা স্বরাষ্ট্রমন্ত্রী বা সেনা কর্মকর্তা ষড়য়ন্ত্রে জড়িত, তার প্রমাণ যদি ইমরান খান দেন, তাহলে সেই মূহুর্ত থেকে প্রধানমন্ত্রী থাকব না। তিনি বলেন, ‘আমি পদত্যাগ করব।’

আরও পড়ুন, Joe Biden to Elon Musk: একসঙ্গে এলন মাস্ক আর ট্যুইটারের কড়া সমালোচনা করে যা বললেন জো বাইডেন…

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।