Wasim Akram | Arshdeep Singh: ‘এশিয়া কাপেই আমি-ওয়াকার ওর ট্যালেন্ট দেখেছি’! আক্রম মজে অর্শদীপে

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি টি-২০ বিশ্বকাপে (ICC T20 World Cup 2022) আগুনে মেজাজে বল করছেন অর্শদীপ সিং (Arshdeep Singh) টিম ইন্ডিয়ার (Team India) বছর তেইশের জোরে বোলার বাইশ গজকে বুঝিয়ে দিয়েছেন যে, তাঁকে সমীহ করতেই হবে। ইয়র্কার থেকে স্লোয়ার সঙ্গে মারাত্মক সুইংয়ে বিপক্ষের ঘুম উড়িয়ে দিচ্ছেন। পঞ্জব পুত্তরে মজেছেন কিংবদন্তি পাক পেসার ওয়াসিম আক্রম (Wasim Akram)। আক্রম সাফ বলে দিলেন কেন ভয়ংকর টিম ইন্ডিয়ার এই অস্ত্র। 

আক্রম এক সাক্ষাৎকারে বলেন, ‘সুপার টুয়েলভে এখনও পর্যন্ত ওর ঝুলিতে ৯ উইকেট। এত বেশি উইকেট আর কারোর নেই। আমি এবং ওয়াকার ইউনিস এশিয়া কাপেই দেখে নিয়েছিলাম ওর ট্যালেন্ট। যেভাবে ও নতুন বলের দুই প্রান্তকে ব্যবহার করে বল সুইং করে, তা তারিফ করার মতো। শুনেছি ও নাকি আইপিএলেও ভালো পারফর্ম করেছে। ওর উজ্জ্বল ভবিষ্যত রয়েছে। বুদ্ধিদীপ্ত বোলার। ইয়র্কার-স্লোয়ার, দুই ভালো করে। বাংলাদেশের বিরুদ্ধে ওর নেওয়া দুই উইকেট ম্যাচের ভাগ্য বদলে দিয়েছিল।’

আরও পড়ুন: Pakistani actress | IND vs ZIM: পাক অভিনেত্রীর বিশেষ প্রস্তাব জিম্বাবোয়েকে! ভারতকে হারানোর শর্তেই রাজি তিনি

খুব বেশিদিন আগের কথা নয়, গত সেপ্টেম্বরের কথা। এশিয়া কাপে সুপার ফোরের ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। দুবাইয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে অত্যন্ত সাধারণ ক্যাচ হাতছাড়া করেছিলেন অর্শদীপ। যা ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছিল। আর এই ক্যাচ ধরতে না পারার জন্য, সোশ্যাল মিডিয়ায় প্রবল গঞ্জনার শিকার হয়েছিলেন ভারতের তরুণ পেসার। ম্যাচের পরে নেটিজেনদের একাংশ তীব্র কটাক্ষ করে অর্শদীপের। তাঁর সঙ্গে খালিস্তানিদের যোগ রয়েছে বলেও কটুক্তি করা হয়। সেই অর্শদীপই চলতি টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে আগুন জ্বেলেছিলেন। চার ওভার বল করে ৩২ রান দিয়ে তুলে নিয়েছিলেন তিন উইকেট। এই প্রসঙ্গ টেনেই আক্রম বলেন,’ভারতে ওকে সোশ্যাল মিডিয়ায় উড়িয়ে দেওয়া হয়েছিল। কিন্তু ও বুঝিয়ে দিয়েছিল, এইসব নিয়ে ও ভাবিত নয়। এই মানসিকতারই প্রয়োজন।’

এশিয়া কাপের ওই ম্যাচে পাকিস্তানের জেতার জন্য ১৫ বলে ৩১ রান বাকি ছিল। ১৮ নম্বর ওভারে রবি বিষ্ণোইয়ের বলে দ্রুত রানের চেষ্টা করেন পাকিস্তানের আসিফ আলি। ঠিক সেই সময় একটি বল বেশি উচুতে উঠে যায় এবং খুব ক্যাচ মিস করেন অর্শদীপ। দেখতে গেলে খেলার অত্যন্ত গুরুত্বপূর্ণ মোড় ছিল এই ক্যাচ মিস। অর্শদীপ সেদিন ৩.৫ ওভারে ২৭ রান দিয়ে ১ উইকেট নিয়েছিলেন। পাকিস্তান পাঁচ উইকেটে ম্যাচ বার করে নেন। তরুণ অর্শদীপকে সোশ্যাল মিডিয়ায় ট্রোলের মুখে পরতেও হলেও তাঁকে স্বস্তি দিয়েছিল তাঁর টিম। ক্যাচ ফস্কালেও তাঁর পাশে দাঁড়িয়েছে টিম ইন্ডিয়া। ভবিষ্যতে যাতে এরকম চাপের ম্যাচে যাতে অর্শদীপ ভাল পারফর্ম করতে পারেন সেই দিকেই নজর দেবে টিম। অর্শদীপ দলের আস্থার মান রাখেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।