Tabu: টাবুর জন্মদিনে ফিরে দেখা, অতীতের ছবি দেখলে বোঝা যায় তাঁর বয়স বাড়েনি এতটুকু!

Advertisement

৪ নভেম্বর টাবুর জন্মদিন ছিল। এদিন তিনি ৫২ বছর পড়লেন। কিছু মাস আগেই তাঁর ছবি ভুলভুলাইয়া ২ বক্স অফিসে রীতিমত সাড়া ফেলে দিয়েছিল। এই ছবিতে টাবু দ্বৈত চরিত্রে অভিনয় করেছিলেন। তাঁর এখনকার ছবি এবং ২০০০ সালের ছবি যদি পাশাপাশি রাখা যায় তাহলে বোঝা যাবে আদতে তাঁর বয়স এতটুকু বাড়েনি। ২০২২ সালের ভুলভুলাইয়া ২ এবং ২০০০ সালের কাণ্ডুকোডেইন কাণ্ডুকোডেইনের ছবি যদি পাশাপাশি রাখা যায় বোঝা যাবে টাবুর বয়স আদতে থমকে গিয়েছে। উল্লিখিত দ্বিতীয় ছবিতে তিনি ঐশ্বর্য রাই বচ্চনের দিদির ভূমিকায় অভিনয় করেছিলেন।

রাজীব মেনন পরিচালিত কাণ্ডুকোডেইন কাণ্ডুকোডেইন ছবিতে টাবুর চরিত্রের নাম ছিল সৌম্য। পেশায় তিনি একটি স্কুলের প্রিন্সিপাল এবং তিনি তাঁর ভাগ্যকে মেনে নিয়েছিলেন এই ছবিতে। টাবুকে প্রথমেই এই ছবির জন্য নির্বাচন করা হয়। তাঁর অনেক পর ঐশ্বর্যকে বাছা হয় যখন সেই চরিত্রে অভিনয় করতে মানা করে দেন মঞ্জু ওয়ারিয়ার এবং সৌন্দর্য। তাঁরা এই ছবি করতে অস্বীকার করার পর অফার ঐশ্বর্যর কাছে যায়। তিনি এই ছবিতে মীনাক্ষীর চরিত্রে অভিনয় করেছিলেন যাঁর তামিল সাহিত্যের প্রতি অগাধ টান এবং ভালোবাসা ছিল। এছাড়া তিনি খুব ভালো নাচতেও জানতেন। এবং সর্বোপরি নিজের সিদ্ধান্ত নিজেই নিতেন।

এছাড়া এই ছবিতে দেখা গিয়েছিল তামিল অভিনেতা তথা সুপারস্টার মাম্মুত্তিকে। এই ছবিতে তিনি মেজর বালার চরিত্রে অভিনয় করেছিলেন যিনি একজন প্রাক্তন আর্মি অফিসার ছিলেন। এছাড়া ছিলেন অজিত কুমার এবং আব্বাস। সেন্স অ্যান্ড সেন্সিবিলিটি নামক একটি উপন্যাসের উপর ভিত্তি করে এই ছবিটি তৈরি করা হয়েছিল। এই ছবিটি একটি গানের জন্য জাতীয় পুরষ্কার পেয়েছিল। এন্না সোনা পোর্গিলাই গানটির জন্য শঙ্কর মহাদেবান পুরষ্কার পেয়েছেন। এই ছবিতে টাবু এবং অজিতকে মরুভূমিতে অভিনয় করতে হয়েছিল। আর তাঁর এই ছবিতে একটি কালো লেহেঙ্গা পরা দৃশ্য রয়েছে যার সঙ্গে সদ্য মুক্তি পাওয়া ভুলভুলাইয়া ২ ছবির একটি দৃশ্যের বেশ মিল আছে।

এখন টাবুকে দেখা যাবে মীরা দেশমুখের চরিত্রে। প্রাক্তন পুলিশ কর্তা তথা স্যামের মায়ের ভূমিকায় এবার তিনি অবতীর্ণ হবেন। কথা বলছি দৃশ্যম ২ ছবিটির, এর আগের পর্বে যেখানে তাঁর ছেলেকে ঈশিতা দত্তের চরিত্র খুব করেছিল। এই ছবিতে দেখা যাবে অজয় দেবগন, অক্ষয়ী খান্না, শ্রিয়া শরণকে। নভেম্বরের ১৮ তারিখ ছবিটি বড় পর্দায় মুক্তি পাবে। অভিষেক পাঠক এই ছবিটির পরিচালনা করেছেন।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।