লটারিতে অনুব্রত মণ্ডলের ১ কোটি টাকা জয় নিয়ে তদন্ত শুরু করেছে সিবিআই, CBI has started investigation on Anubrata Mondal’s Rs one crore win in lottey

Advertisement

লটারির সঙ্গে তৃণমূল যোগের অভিযোগ
Advertisement

লটারির সঙ্গে তৃণমূল যোগের অভিযোগ

দিন কয়েক আগে লটারিতে জোড়াসাঁকোর তৃণমূল বিধায়ক বিবেক গুপ্তার স্ত্রীর ১ কোটি টাকা জয়ের খবর সামনে। আসে। ঠিক তার পরেই জানা যায় বীরভূমের এক প্রভাবশালী তৃণমূল নেতার আত্মীয়ও লটারিতে ১ কোটি টাকা পেয়েছে। এছাড়া লটারিতে অনুব্রত মণ্ডলের ১ কোটি টাকা জয়ের ঘটনা তো ছিলই। রাজ্যের বিরোধী দেলনাত শুভেন্দু অধিকারী অভিযোগ করেন ডিয়ার (ভাইপো) লটারির সঙ্গে তৃণমূলের সম্পর্ক রয়েছে। বিষয়টিতে টাকা পাচারের সহজ উপায় বলেও নিশানা করেন তিনি। তিনি কটাক্ষ করে বলেন, সাধারণ মানুষ লটারির টিকিট কিনছেন, আর তৃণমূলের নেতারা বাম্পার পুরস্কার পাচ্ছেন।

অনুব্রত মণ্ডলের লটারি জয় নিয়ে তল্লাশি

অনুব্রত মণ্ডলের লটারি জয় নিয়ে তল্লাশি

অনুব্রত মণ্ডল 89H54045 নম্বরের লটারির ড্র অনুষ্ঠিত হয়েছিল ২০২১-এর ৭ ডিসেম্বর। ৬ টাকার টিকিটে অনুব্রত মণ্ডল ১ কোটির পুরস্কার পেয়েছিলেন। সেই সময় বিষয়টি নিয়ে সংবাদপত্রে বিজ্ঞাপানও দেওয়া হয়। মাস কয়েক আগে অনুব্রত মণ্ডলের লটারি দয়ের বিষয়টি সামনে আসলেও, সম্পর্তি তা নিয়ে অভিযান শুরু করেছে সিবিআই। অনুব্রত মণ্ডল টিকিটটি ঠিক কার কাছ থেকে কিনেছিলেন কিংবা চোরা-চালান থেকে আয় গোপন করতেই লটারিকে সামনে রাখা হয়েছে কিনা, তা নিয়ে তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

সিবিআই-এর তল্লাশি ও জিজ্ঞাসাবাদ

সিবিআই-এর তল্লাশি ও জিজ্ঞাসাবাদ

বিষয়টি নিয়ে সিবিআই-এর তদন্তকারী আধিকারিকরা বোলপুর শহরের বিভিন্ন জায়গায় তল্লাশি অভিযান চালায়। স্থানীয় তৃণমূল নেতা ছাড়াও লটারি সংস্থার ডিলার, সাব-ডিলার ছাড়াো খুচরো বিক্রেতা জিজ্ঞাসাবাদ করেন সিবিআই আধিকারিকরা। ডিলার শেখ আইনুল, সাব ডিলার রাজীব ধীবরকে কাগজপত্র নিয়ে বোলপুরের সিবিআই অফিসে দেখা করতে নির্দেশ দেওয়া হয়েছিল। তবে সপ্তাহের শুরুর দিকে লটারি ব্যবসায়ী বাপি গঙ্গোপাধ্যায়কে কলকাতার সিবিআই অফিসে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।
ওই লটারির খুচরো বিক্রেতা শেখ মুন্না জানিয়েছেন, তিনি অনুব্রত মণ্ডলের কাছে টিকিট বিক্রি করেননি। তবে তিনি ঠিক কাকে টিকিট বিক্রি করেছিলেন, তা মনে করতে পারছেন না বলেও জানিয়েছেন। রাজীব ধীবরও জানিয়েছেন, তাঁর হাত দিয়ে ওই টিকিট বিক্রি হয়নি।

জ্যোতিষিকে খুঁজতে বলেছিলেন সুকান্ত

জ্যোতিষিকে খুঁজতে বলেছিলেন সুকান্ত

তৃণমূল নেতা কিংবা তাঁদের লটারি জয়কে কটাক্ষ করে রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার বলেছিলেন তৃণমূলের নেতারা মনে হচ্ছে এক জ্যোতিষিকে খুঁজে পেয়েছেন, যিনি ভবিষ্যদ্বাণী করেন কখন তাঁরা প্রথম পুরস্কার জিতবেন। তিনি এব্যাপারে জ্যোতিষির ঠিকানা শেয়ার করার অনুরোধ করেছিলেন।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।