Mohammad Nabi | Afghanistan | T20 World Cup 2022: দেশের বিশ্বকাপ ব্যর্থতায় নেতৃত্ব ছাড়লেন আফগান অধিনায়ক

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার (Australia vs Afghanistan, T20 World Cup 2022) কাছে হেরেই টি-২০ বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে আফগানিস্তান। যুদ্ধবিধ্বস্ত ক্রিকেটীয় দেশে সুপার টুয়েলভে একটি ম্যাচও জিততে পারেনি। এবার বিশ্বকাপ ব্যর্থতায় দলের অধিনায়কত্ব ছাড়লেন মহম্মদ নবি (Mohammad Nabi)। শুক্রবার সন্ধ্যায় ট্যুইটারে বিবৃতি দিয়ে নিজের সিদ্ধান্ত জানিয়ে দিলেন আফগান অধিনায়ক। নির্বাচকদের সঙ্গে মত পার্থক্যের জেরেই চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেললেন নবি।

নবি এদিন লিখলেন, ‘টি-২০ বিশ্বকাপে আমাদের যাত্রা শেষ হল। তবে যা হল, তা না আমরা, না আমাদের সমর্থকদের কাছে প্রত্যাশিত ছিল। আপনাদের মতোই আমরাও হতাশ।’ নবি সাফ জানিয়ে দিলেন যে, নির্বাচকদের সঙ্গে মতভেদের জেরেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। নবি এই প্রসঙ্গে বলেন, ‘গতবছর থেকে আমাদের প্রস্তুতি ঠিক সেই পর্যায় হয়নি, যা একজন অধিনায়ক বড় টুর্নামেন্টে চেয়ে থাকে। তার চেয়েও বড় কথা শেষ কয়েক’টি সফরে টিম ম্যানেজমেন্ট, নির্বাচক কমিটি এবং আমি সহমত ছিলাম না। যা টিমের ভারসাম্যে প্রভাব ফেলেছে। সম্মানের সঙ্গেই অধিনায়কত্বের পদ থেকে আমি অবিলম্বে সরে আসছি। তবে আমি দেশের হয়ে খেলা চালিয়ে যাব। দল ও টিম ম্যানেজমেন্ট আমাকে চাইলেই পাবে। বৃষ্টিতে ম্যাচে প্রভাব ফেলেছিল, তাও আপনারা মাঠে এসেছেন, এছাড়াও বিশ্বব্যাপী সমর্থন পেয়েছি। আপনাদের সকলকে হৃদয় থেকে ধন্যবাদ জানাতে চাই। আপনাদের ভালোবাসা আমাদের কাছে বিরাট প্রাপ্তি।’ এখন দেখার আফগানিস্তানের পরবর্তী অধিনায়ক কে হন!

আরও পড়ুন: Australia vs Afghanistan | T20 World Cup 2022: আফগানদের বিরুদ্ধে কষ্টার্জিত জয় অজিদের! সেমির আশা জিইয়ে রাখল গতবারের চ্যাম্পিয়ন 

এদিন অস্ট্রেলিয়া টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ১৬৮ রান তোলে। জবাবে আফগানিস্তান গুটিয়ে যায় ১৬৪ রানে। বলা ভালো অল্পের জন্য আফগানরা এই ম্যাচে শেষ হাসি হাসতে পারলেন না! এদিন মিচেল মার্শ (৩০ বলে ৪৫) ও গ্লেন ম্যাক্সওয়েলের (৩২ বলে অপরাজিত ৫৪) ব্যাট মোটামুটি ভদ্রস্থ স্কোর তুলতে সমর্থ হয় ইয়েলো আর্মি। আফগানিস্তানের হয়ে নবীন-উল-হক তুলে নেন তিন উইকেট। অস্ট্রেলিয়ার রান তাড়া করতে নেমে ওপেনার রহমনউল্লাহ গুরবজ (১৭ বলে ৩০), গুলবদিন নইবরা (২৩ বলে ৩৯) ভালো ছাপ রেখেছিলেন ঠিকই। কিন্তু ১৪ ওভারের মধ্যে ৯৯ রানে পাঁচ উইকেট চলে যায় দলের। আটে নেমে রশিদ খান ম্যাজিক করবেন বলেই বুক বেঁধেছিলেন আফগান সমর্থকরা। রশিদ চেনা ফিনিশারের ভূমিকাতেই উত্তীর্ণ হয়েছিলেন। আফগানিস্তানের শেষ ওভারে জয়ের জন্য ২২ রান প্রয়োজন ছিল। শেষ ওভারে বল করতে এসেছিলেন মার্কাস স্টোইনিস। রশিদ আপ্রাণ চেষ্টা করে একটি ছক্কা ও জোড়া চার মেরেছিলেন ঠিকই। কিন্তু ফিনিশিং লাইন আর পার করাতে পারেননি। ২৩ বলে তাঁর অপরাজিত ৪৮ রানের ইনিংস আর দাম পেল না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।