জন্মদিনে গিয়ে বিশ্ববিদ্যালয়ের আচার্য হওয়া যাবে না: শুভেন্দু

Advertisement

রাজ্যপাল লা গণেশনের আমন্ত্রণে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চেন্নাই সফর নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুক্রবার সাংবাদিক বৈঠকে তাঁর বক্তব্যে স্পষ্ট যে রাজ্যপালের পারিবারিক অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণে মোটেও সন্তুষ্ট নন তিনি। রাজ্যপালের সঙ্গে দ্রুত সাক্ষাতের জন্য রাজভবনের কাছে সময় চেয়েছেন তিনি।

শুক্রবার শুভেন্দুবাবু বলেন, ‘কে কোথায় যাচ্ছেন, সব নজরে রাখছি। জন্মদিনে যান, আর পুজো করুন, বেআইনি কাজ আমরা করতে দেব না। মুখ্যমন্ত্রী কোনওদিন বিশ্ববিদ্যালয়গুলির আচার্য হতে পারবেন না। বিএসএফের বিরুদ্ধে বিধানসভায় প্রস্তাব পাসের কোনও বাস্তব ভিত্তি নেই। ইডির বিরুদ্ধে আপনি বিধানসভায় প্রস্তাব পাশ করতে পারেন না। আপনি এভাবে নিরাপত্তা কমিশনও বানাতে পারেন না। আপনি যা খুশি করলে তো পশ্চিমবঙ্গে হবে না। আর আমরা এটা করতেও দেব না’। সূত্রের খবর, রাজভবনে দ্রুত রাজ্যপালের সাক্ষাৎ চেয়েছেন শুভেন্দু। রাজ্যপাল চেন্নাই থেকে ফিরলেই সাক্ষাৎ করতে চান বলে চিঠিতে জানিয়েছেন তিনি।

বুধবার রাজ্যপালের দাদার জন্মদিনের অনুষ্ঠানে যোগ দিতে চেন্নাই যান মুখ্যমন্ত্রী। সেখানে দেখা করেন দ্রাভিড় মুন্নেত্রা কাজাঘাম নেতা তথা তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্তালিনের সঙ্গে দেখা করেন তিনি।

মুখ্যমন্ত্রীকে বিশ্ববিদ্যালয়গুলির অধ্যক্ষ নিয়োগ, বালি পুরসভা বিল সহ রাজ্য বিধানসভায় পাশ হওয়া একাধিক বিল আটকে রয়েছে রাজভবনে।

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।