চন্দন সেন, অনুরাগ বসু… ঐন্দ্রিলার মতো ক্যানসারকে হারিয়েছেন যাঁরা

Advertisement

ঐন্দ্রিলা শর্মা। লড়াই আর তাঁর জীবন যেন সমার্থক। দু’বার ক্যানসার বাসা বেঁধেছিল অভিনেত্রীর শরীরে। আর সেই মারণ রোগের সঙ্গে লড়াই করে ছন্দে ফিরে এসেছিলেন বছর ২৪-এর অভিনেত্রী। ঐন্দ্রিলা একা নন, এই রোগকে পরাস্ত করেছেন বলিউড এবং টলিউডের বহু তারকা। এক ঝলকে দেখে নেওয়া যাক সেই তালিকা।

চন্দন সেন ২০১০ সালে ফলিকুলার লিম্ফোমায় আক্রান্ত হয়েছিলেন চন্দন সেন। কিন্তু সেই রোগ আটকাতে পারেনি অভিনেতাকে। অদম্য জেদ নিয়ে লড়াই চালিয়ে জয়ী হয়েছিলেন তিনি।

Advertisement
চন্দন সেন
২০১০ সালে ফলিকুলার লিম্ফোমায় আক্রান্ত হয়েছিলেন চন্দন সেন। কিন্তু সেই রোগ আটকাতে পারেনি অভিনেতাকে। অদম্য জেদ নিয়ে লড়াই চালিয়ে জয়ী হয়েছিলেন তিনি।

অনুরাগ বসু ২০০৪ সাল। ব্লাড ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন অনুরাগ। সেই কঠিন লড়াই জিতে তিনি ফিরে এসেছিলেন শ্যুটিং ফ্লোরে। অনুরাগ বসু
২০০৪ সাল। ব্লাড ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন অনুরাগ। সেই কঠিন লড়াই জিতে তিনি ফিরে এসেছিলেন শ্যুটিং ফ্লোরে।

সোনালি বেন্দ্রে ২০১৮ সালে সোনালির ক্যানসার ধরা পড়ে। আমেরিকায় চিকিৎসা করানোর পর সুস্থ হয়ে ওঠেন তিনি। সোনালি বেন্দ্রে
২০১৮ সালে সোনালির ক্যানসার ধরা পড়ে। আমেরিকায় চিকিৎসা করানোর পর সুস্থ হয়ে ওঠেন তিনি।

সঞ্জয় দত্ত ২০২০ সালে জানা যায়, ক্যানসারে আক্রান্ত সঞ্জয় দত্ত। কিন্তু দ্রুত চিকিৎসার সুবাদে সামলে ওঠেন অভিনেতা। সঞ্জয় দত্ত
২০২০ সালে জানা যায়, ক্যানসারে আক্রান্ত সঞ্জয় দত্ত। কিন্তু দ্রুত চিকিৎসার সুবাদে সামলে ওঠেন অভিনেতা।

তাহিরা কাশ্যপ আয়ুষ্মান খুরানার স্ত্রী, পরিচালক তাহিরা কাশ্যপ স্তন ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন। উপযুক্ত চিকিৎসা এবং থেরাপির সাহায্যে সুস্থ হয়ে ওঠেন তিনি। তাহিরা কাশ্যপ
আয়ুষ্মান খুরানার স্ত্রী, পরিচালক তাহিরা কাশ্যপ স্তন ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন। উপযুক্ত চিকিৎসা এবং থেরাপির সাহায্যে সুস্থ হয়ে ওঠেন তিনি।

কিরণ খের গত বছর ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন কিরণ। তবে আপাতত অনেকটাই ভাল আছেন অভিনেত্রী। কাজও করছেন তিনি। কিরণ খের
গত বছর ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন কিরণ। তবে আপাতত অনেকটাই ভাল আছেন অভিনেত্রী। কাজও করছেন তিনি।

মনীষা কৈরালা ২০১২ সালে ওভারিয়ান ক্যানসার ধরা পড়ে মনীষার। নিউ ইয়র্কের হাসপাতালে বহু মাস ধরে কেমোথেরাপি চলে তাঁর। সুস্থ হয়ে ওঠেন অভিনেত্রী। মনীষা কৈরালা
২০১২ সালে ওভারিয়ান ক্যানসার ধরা পড়ে মনীষার। নিউ ইয়র্কের হাসপাতালে বহু মাস ধরে কেমোথেরাপি চলে তাঁর। সুস্থ হয়ে ওঠেন অভিনেত্রী।

লিসা রায় ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন লিসা। এই রোগকে হারিয়ে স্বাভাবিক ছন্দে ফেরেন তিনি। নিজের অভিজ্ঞতা নিয়ে একটি বই লেখেন তিনি। নাম 'ক্লোস টু দ্য বোন: আ মেময়ের'। লিসা রায় ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন লিসা। এই রোগকে হারিয়ে স্বাভাবিক ছন্দে ফেরেন তিনি। নিজের অভিজ্ঞতা নিয়ে একটি বই লেখেন তিনি। নাম ‘ক্লোস টু দ্য বোন: আ মেময়ের’।

Published by:Sanchari Kar

First published:

Tags: Aindrila Sharma

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।