অ্যাপলকে ১৭ মিলিয়ন ডলারের প্রতারণা, অভিযুক্ত প্রাক্তন ভারতীয় কর্মী

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ক্যালিফোর্নিয়ার বিচার বিভাগের এক বিবৃতিতে বলা হয়েছে, ধীরেন্দ্র প্রসাদ নামের একজন প্রাক্তন অ্যাপল কর্মচারী, জালিয়াতির দায়ে দোষী সাব্যস্ত হয়েছেন। জানা গিয়েছে ধীরেন্দ্র প্রসাদের ফলে কোম্পানির ১৭ মিলিয়ন ডলারেরও বেশি ক্ষতি হয়েছে। ৫১ বছর বয়সী প্রসাদ ২০০৮ থেকে ২০১৮ সাল পর্যন্ত অ্যাপলে কাজ করেছিলেন। মঙ্গলবার ফেডারেল আদালতে দোষী সাব্যস্ত হয়েছেন তিনি। তিনি বিভিন্ন বিক্রেতাদের কাছ থেকে অ্যাপলের জন্য যন্ত্রাংশ এবং পরিষেবা কেনার কাজে যুক্ত ছিলেন তিনি।

প্রসাদ বলেছেন যে তিনি ২০১১ সালে কিকব্যাক নিয়ে, ইনভয়েস বাড়িয়ে, যন্ত্রাংশ চুরি করে প্রতারণা শুরু করেন। পাশাপাশি অ্যাপলকে এমন পরিষেবার জন্য চার্জ করেন তিনি যা কোম্পানি কখনও পায়নি। প্রসাদ প্রসিকিউটরদের বলেছেন যে স্কিমগুলি ২০১৮ পর্যন্ত চলেছিল। এরজন্য কোম্পানির খরচ ১৭ মিলিয়ন ডলারের বেশি বৃদ্ধি পায়।

আবেদনের চুক্তিতে, প্রসাদ আরও স্বীকার করেছেন যে তার সহ-ষড়যন্ত্রকারীদের মধ্যে রয়েছেন রবার্ট গ্যারি হ্যানসেন এবং ডন এম বেকার। দুজনেই ক্যালিফোর্নিয়ার সেন্ট্রাল জেলার বাসিন্দা। প্রসাদ প্রসিকিউটরদের বলেন যে হ্যানসেন এবং বেকারের মালিকানাধীন বিক্রেতা সংস্থাগুলি অ্যাপলের সঙ্গে ব্যবসায় জড়িত ছিল।

আরও পড়ুন: কিমের কোরিয়া দাগল ১০ মিসাইল, শঙ্কিত দক্ষিণ কোরিয়ার পাল্টা যুদ্ধ-জবাব!

দুই সহ-ষড়যন্ত্রকারীকে পৃথক ফেডারেল মামলায় অভিযুক্ত করা হয়, এবং এই জুটিও স্বীকার করেছে যে তারা স্কিমগুলির সঙ্গে জড়িত ছিল।

প্রসাদ ২০২৩ সালের ১৪ মার্চ একটি সাজা শুনানির মুখোমুখি হবে এবং ততদিন পর্যন্ত তিনি হেফাজতের বাইরে থাকবেন।

বিশেষ এনফোর্সমেন্ট প্রোগ্রামের সহায়তায় অভ্যন্তরীণ রাজস্ব পরিষেবার ক্রিমিনাল ইনভেস্টিগেশন এই প্রসিকিউশন পরিচালনা করে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।