Fire in Howrah: মিড ডে মিল রান্নার সময় গ্যাসের পাইপ লিক করে আচমকা আগুন! আতঙ্ক স্কুলে

Advertisement

প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল রান্না চলার সময় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। ঘটনাটি জগৎবল্লভপুরের মাছাল প্রাথমিক বিদ্যালয়ের। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়ায় স্কুলে। ছোটাছুটি করতে শুরু করে দেয় পড়ুয়ারা। শেষে দমকল গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আজ মিড ডে মিলের রান্নার সময় গ্যাস সিলিন্ডার থেকে কোনওভাবে পাইপ লিক করে আগুন লেগে যায়। দাহ্য পদার্থ থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। এদিকে গ্যাস সিলিন্ডারের পাইপে আগুন দেখে আতঙ্কিত হয়ে পড়েন রাঁধুনিরা। তারা চিৎকার চেঁচামেচি করতে শুরু করেন। নিরাপত্তার স্বার্থে সঙ্গে সঙ্গে পড়ুয়াদের স্কুল থেকে বাইরে বের করে দেওয়া হয়। অন্যদিকে, খবর পেয়ে স্থানীয়রা দ্রুত স্কুলে ছুটে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন। তবে গ্যাস সিলিন্ডারটি আগুনের গ্রাসে চলে আসায় খবর দেওয়া হয় স্থানীয় থানায় এবং দমকলে। পরে দমকল এসে গ্যাস সিলিন্ডারটিকে জলে ডুবিয়ে দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

যদিও এই ঘটনায় বড়সড় কোনও ক্ষতি হয়নি। তবে রান্না ঘরে থাকা বেশ কিছু সরঞ্জাম পুড়ে যায়। স্কুলে অগ্নিনির্বাপক থাকা সত্বেও কেন তা ব্যবহার করা হয়নি তা নিয়ে উঠেছে প্রশ্ন। জেলার শিক্ষা দফতর বিষয়টি খতিয়ে দেখবে বলে জানিয়েছে।

অন্যদিকে, গতকাল সাড়ে দশটা নাগাদ উত্তর চব্বিশ পরগনার ঘোলা থানা এলাকায় একটি গেঞ্জি কারখানায় আগুন লাগে। আগুনে ভস্মীভূত হয়ে যায় গেঞ্জির কয়েকটি মেশিন-সহ প্রচুর পরিমাণে কাঁচামাল। তবে আগুন লাগার কারণ এখনও জানা যায়নি।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।