শনিবারেই বার্সার জার্সিতে খেলবেন শেষ ম্যাচ! অবসরের ঘোষণা করলেন মেসির বন্ধু পিকে

Advertisement

অবসরের ঘোষণা করলেন বার্সেলোনার ডিফেন্ডার জেরার্ড পিকে। স্প্যানিশ ক্লাবের হয়ে তিনবারের চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ী বার্সেলোনার ডিফেন্ডার জেরার্ড পিকে নিজের ৩৫ বছর বয়সে পেশাদার ফুটবল থেকে অবসরের ঘোষণা করে দিলেন। পিকে বৃহস্পতিবার তার টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা একটি ভিডিয়োতে বলেছেন যে, ‘এই শনিবার ক্যাম্প ন্যুতে আমার শেষ খেলা হবে।’তিনি আরও বলেন,‘এবার আমার ফুটবল জীবনের এই পর্যায় এসে পেশাদার ফুটবল কেরিয়ারকে শেষ করার মুহূর্ত।’ পিকে বার্সেলোনা ক্লাব নিয়ে বলেন, ‘আমি সবসময় বলেছি যে বার্সেলোনার পরে আর কোনো ক্লাব থাকবে না,এবং এটাই হবে।’

আরও পড়ুন… দল আমার থেকে যেটা চায় সেটা করতে পারলেই শান্তিতে ঘুমাই: কেএল রাহুল

পিকে বার্সেলোনার হয়ে ৬১৫টি ম্যাচ খেলেছেন। বার্সার হয়ে তিনি করেছেন ৫২টি গোল। ইউরোপিয়ান কাপের ট্রেবল ছাড়াও, তিনি বার্সেলোনাকে আটটি স্প্যানিশ লিগ শিরোপা এবং সাতটি কোপা দেল রে মুকুট জিততে সাহায্য করেছিলেন। একজন প্রাক্তন স্পেনের খেলোয়াড় হিসেবে, তিনি তাঁর দেশকে ২০১০ বিশ্বকাপ এবং ২০১২ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জিততে সাহায্য করেছিলেন।

আরও পড়ুন… কাপ্তান সুস্থ হয়ে যাও! ইমরানের আরোগ্য কামনায় বাবর থেকে ওয়াসিম

কিন্তু জেরার্ড পিকের ক্যারিয়ারের বেশির ভাগ সময় সেট স্টার্টার হওয়ার পর, বার্সেলোনা তার সেন্টার ব্যাক অবস্থানে নতুন খেলোয়াড়দের নিয়ে এসেছে। এরফলে চলতি মরশুমে পিকে এই নিজের জায়গা হারাতে শুরু করেন। শেষ পর্যন্ত নিজের কেরিয়ারের কঠিন সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন পিকে। শনিবার লা লিগার ম আলমেরিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে খেলতে নামবে বার্সেলোনা। আর সেই ম্যাচই হবে বার্সেলোনার জার্সি গায়ে পিকের শেষ পেশাদার ফুটবল ম্যাচ। কিছুদিন আগেই পিকের সঙ্গে তাঁর দুই সন্তানের মা পপ তারকা শাকিরার সঙ্গে বিচ্ছেদ হয়েছে। তারপরেই পিকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নেন এবং সেটি ঘোষণা করেন।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।