Salman Khan: সলমানের নিরাপত্তা নিয়ে বড় সিদ্ধান্ত মহারাষ্ট্র সরকারের…

Advertisement

Salman Khan, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাড়ানো হলো সলমান খানের নিরাপত্তা। মঙ্গলবার মহারাষ্ট্র সরকারের তরফে মুম্বই পুলিসকে জানানো হয় যে, এবার থেকে সলমান খানকে Y+  গ্রেডের নিরাপত্তা দিতে হবে। লরেন্স বিষ্ণোই তাঁকে খুনের হুমকি দেওয়ার পরেই সলমানের নিরাপত্তা ব্যবস্থা বাড়ানোর ব্যবস্থা করে সরকার। তাঁর বর্তমান নিরাপত্তার থেকে বাড়ানো হল দুই লেভেল। বর্তমানে তিনি ছিলেন X গ্রেড নিরাপত্তা বলয়ে। এখন থেকে ১২ জন সশস্ত্র পুলিশের মধ্যে দুজন কম্যান্ডোও থাকবে সলমানের সঙ্গে। সলমানের পাশাপাশি এবার বিশেষ নিরাপত্তা পেলেন অক্ষয় কুমার ও অনুপম খেরও।

আরও পড়ুন- Aishwarya Rai Bachchan Net Worth: কয়েকশো কোটির সম্পত্তি! ভারতের সবচেয়ে ধনী অভিনেত্রী ঐশ্বর্য?

অক্ষয় ও অনুপমকে দেওয়া হল X ক্যাটেগরির নিরাপত্তা। গত জুলাই মাসে সলমানকে খুনের হুমকি দিয়েছিল লরেন্স বিষ্ণোই। পঞ্জাবের মানসা জেলায় খুন হয়েছিলেন পঞ্জাবী গায়ক সিধু মুসেওয়ালা। এর দুমাস পরেই খুনের হুমকি দেওয়া হয় সলমানকে। জেলে থাকাকালীন পুলিসের জেরার মুখে লরেন্স বিষ্ণোই স্বীকার করে যে, সে ও তাঁর টিমই সলমানকে মারার পরিকল্পনা করেছিল। গত মাসেই দিল্লি পুলিস জানায় যে সলমানকে খুন করার জন্য তাঁর ফার্ম হাউজের কিছু স্টাফের সঙ্গে বন্ধুত্ব করতে চেয়েছিল লরেন্সের টিমের সদস্যরা। যদিও সে কথা অস্বীকার করে লরেন্স বিষ্ণোই।

মঙ্গলবার মহারাষ্ট্রের একনাথ শিন্ডে ও বিজেপি সরকারের তরফে জানানো হয় যে, রাজ্যে সরাষ্ট্র দফতরের তরফ থেকে সলমানকে ওয়াই প্লাস ক্যাটেগরি দেওয়া হবে। ভারতের সর্বোচ্চ নিরাপত্তার মধ্যে চার নম্বরে এই নিরাপত্তা ক্যাটেগরি। যদিও সলমানের সঙ্গে ছায়ার মতো থাকেন তাঁর ব্যক্তিগত নিরাপত্তারক্ষী গুরমিত সিং, যিনি সেরা নামে পরিচিত।

আরও পড়ুন-Rambha Car Accident: কানাডায় ভয়াবহ গাড়ি দুর্ঘটনা! আহত অভিনেত্রী রম্ভা…

প্রসঙ্গত জুনমাসে বান্দ্রায় তাঁর নিজের বাড়ি গ্যালাক্সির সামনে থেকেই খুনের হুমকি পান সলমান। শুধু সলমান খানই নন, তাঁর বাবা তথা প্রখ্যাত চিত্র নাট্যকার সেলিম খানকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়। পঞ্জাবের কংগ্রেস নেতা ও ব়্যাপার সিধু মুসেওয়ালার মতোই পরিণতি করা হবে  সলমানের। প্রাতঃভ্রমণে বেরিয়ে এই হুমকি চিঠি পেয়েছেন সেলিম খান। বাড়ির সামনের একটি বেঞ্চে এই চিঠি রাখা ছিল বলে সূত্রের খবর। এরপরই বান্দ্রা থানায় এফআইআর দায়ের করে পরিবার। শুরু হয় তদন্ত। সেখান থেকেই উঠে আসে লরেন্স বিষ্ণোইয়ের নাম। কৃষ্ণসার হরিণ মারার কারণেই সলমানের উপর রাগ বিষ্ণোই সম্প্রদায়ের। সেখান থেকেই সলমানের খুনের পরিকল্পনা করে লরেন্স বিষ্ণোই ও তার টিম। একবার সমস্ত পরিকল্পনা করেও সলমানকে মারতে তারা  ব্যর্থ হয়েছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।