শাকিবদের বিরুদ্ধে দলে আছেন কেএল রাহুল? বড় মন্তব্য করলেন রাহুল দ্রাবিড়

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: স্যর ডন ব্র্যাডম্যানের (Sir Don Bradman) দেশে পা রেখেই রানের মুখ দেখেছিলেন। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার (Western Australia) বিরুদ্ধে ৫৫ বলে ৭৪ রান করার পর, দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার (Australia) বিপক্ষেও জ্বলে উঠেছিলেন। সেই ম্যাচে তাঁর ব্যাট থেকে এসেছিল ৩৩ বলে ৫৭। তখন মনে হয়েছিল চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T20 World Cup 2022) প্রতিপক্ষের মহড়া নেবেন কেএল রাহুল (KL Rahul)। কিন্তু আসল সময় ব্যর্থতার হ্যাটট্রিক করলেন টিম ইন্ডিয়ার (Team India) ওপেনার। পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে ৪ রানে আউট হয়ে যাওয়ার পর, দুর্বল নেদারল্যান্ডসের (Netharlands) বিরুদ্ধে রান পাননি রাহুল। ডাচদের বিরুদ্ধে ফিরেছিলেন মাত্র ৯ রানে। এরপর দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধেও একই হাল। প্রোটিয়াসদের বিরুদ্ধে তাঁর ব্যাট থেকে এসেছিল ১৪ বলে ৯ রান। 

৩ ম্যাচে মাত্র ২২ রান। ফলে তাঁর ব্যাটিং ফর্ম নিয়ে প্রশ্ন তো উঠবেই। যদিও ভারতের প্রাক্তন ওপেনার ওয়াসিম জাফরের (Wasim Jaffer) দাবি সাম্প্রতিক পারফরম্যান্সের বিচারে কেএল রাহুলকে বিশ্লেষণ করা উচিত নয়। তবে অনিল কুম্বলে (Anil Kumble) মনে করেন জাতীয় দলের স্বার্থে এবার কেএল রাহুলের ‘সুইচ অন’ করা উচিত। এমনকি বাংলাদেশের বিরুদ্ধে নামার আগে দলের হেড কোচ রাহুল দ্রাবিড়ও (Rahul Dravid) জানিয়ে দিলেন যে অফ অফ ফর্ম থাকলেও, কেএল রাহুলের পাশেই রয়েছে টিম ম্যানেজমেন্ট। ফলে বোঝাই যাচ্ছে শাকিব আল হাসানের (Shakib Al Hasan) বাংলাদেশের (Bangladesh) বিরুদ্ধেও তাঁর মাঠে নামা একপ্রকার নিশ্চিত। 

আরও পড়ুন: Virat Kohli Privacy Breach: বিরাট কোহলির নিরাপত্তায় ব্যাঘাত, ক্ষোভে ফুঁসছেন রাহুল দ্রাবিড়

আরও পড়ুন: ICC T20 World Cup 2022, IND vs BAN: রোহিত-শাকিবদের ভাগ্যে বাধা হতে পারে বৃষ্টি! কী বলছে অ্যাডিলেডের হাওয়া অফিস?

মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে দ্রাবিড় বলেন, ‘কেএল রাহুলের টেকনিক, মানসিকতা ও ফর্ম নিয়ে আমাদের কারও মনে কোনও প্রশ্নই নেই। ও একজন দারুণ ব্যাটার। কেএল-এর রেকর্ড ওর হয়ে কথা বলছে। নেটে ও দারুণ ব্যাট করছে। আসলে টি-টোয়েন্টি ফরম্যাটে সব ব্যাটারের সঙ্গেই এমন হয়। তছাড়া অস্ট্রেলিয়ার বাউন্সে ভরা পিচে কোনও ওপেনারের পক্ষে বড় ও দ্রুত রান তোলা সম্ভব নয়। 

সতীর্থ ক্রিকেটারের ফর্ম যেমনই থাকুক, অধিনায়ক রোহিত শর্মা সবাইকে সমান গুরুত্ব দেন। সেটাও মনে করিয়ে দিলেন দ্রাবিড়। এবং সেটা বলতে গিয়ে ফের একবার কেএল রাহুলের প্রসঙ্গ টেনে আনলেন। হেড কোচ যোগ করেন, ‘অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচে কেএল রাহুল দারুণ ব্যাট করেছিল। এমন বাউন্সে ভরা পিচে মিচেল স্টার্ক ও প্যাট কামিন্সের বিরুদ্ধে দ্রুত রান করা কিন্তু মুখের কথা নয়। তাছাড়া অস্ট্রেলিয়ায় এর আগেও কেএল রাহুল ভালো খেলেছে। ও ব্যাকফুটে দারুণ ভালো খেলে। তাই আমার ধারণা আগামি কয়েক ম্যাচে কেএল নিজের পুরনো মেজাজে রান করবে।’  

টি-টোয়েন্টি তাঁর স্ট্রাইকরেট নিয়ে আগেই প্রশ্ন উঠেছিল। আর এবার ব্যর্থতার হ্যাটট্রিক করার পর কেএল রাহুলের টেকনিক ও মানসিকতা নিয়েও প্রশ্ন উঠে গেল। তিনি কি নিজের পুরনো ছন্দ ফিরে পাবেন? ক্রিকেট পন্ডিতরা তাঁকে ছেটে ঋষভ পন্থকে খেলানো নিয়ে সরব হয়েছেন। যদিও রোহিত-দ্রাবিড়ের টিম ম্যানেজমেন্ট কিন্তু কেএল রাহুলের পাশেই আছেন।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)        

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।