‘ভারতীয় মন্ত্রীর সঙ্গে কী কাজটাই না করেছিলেন আফ্রিদি…’, রহস্য ফাঁস ওয়াকারের!

Advertisement

শুভব্রত মুখার্জি: পাকিস্তানের ক্রিকেট ইতিহাসে অন্যতম সেরা পাওয়ার হিটার শাহিদ আফ্রিদি। শুধু পাকিস্তান নয় ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা পাওয়ার হিটার আফ্রিদি। ভারতের বিরুদ্ধে তার বেশ কিছু মারকুটে ইনিংসও রয়েছে। সেই আফ্রিদিই নাকি একবার ভারত সফরে এসে, ভারতের এক কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে করেছিলেন ‘দুষ্টুমি’! এমন এক অজানা মজার কাহিনি সম্প্রতি শুনিয়েছেন প্রাক্তন পাক অধিনায়ক ওয়াকার ইউনিস। পাকিস্তানের সংবাদ মাধ্যমে একটি শো চলাকালীন এই অজানা কাহিনি ফাঁস করেছেন তিনি।

পাক সংবাদ মাধ্যম ‘এ স্পোর্টসে’ এক আলোচনা চলাকালীন ওয়াকার ইউনিস জানিয়েছেন, ‘যখন প্রথম আফ্রিদি আন্তর্জাতিক মঞ্চে আবির্ভূত হয়, তখন ওর বয়স ১৫ কিংবা ১৬ হবে। ওর সঙ্গে যখন প্রথমবার আমি করমর্দন করেছিলাম, তখন ও আমারই ঘাম ছুটিয়ে দিয়েছিল। এতজোরে ও করমর্দন করেছিল! আমারা মনে হয় এই কারণেই ও (আফ্রিদি) ওই এতবড় বড় ছয়গুলো মারতে পারত।’

ওয়াকারকে আরও বলতে শোনা যায়, ‘আমার মনে আছে আমরা সেবার ভারত সফরে গিয়েছি। আমার সেই ভারতীয় মন্ত্রীর নাম মনে রয়েছে, তবে আমি বলব না। আমরা সবাই একসঙ্গে বসেছিলাম। উনি আসার পর আমরা সবাই উঠে দাঁড়াই। সবার সঙ্গে উনি দেখা করেছিলেন। সবাইকে অভিবাদন জানান উনি। আফ্রিদি তখন তরুণ একজন ক্রিকেটার। ও আমাদের পিছনেই দাঁড়িয়েছিল। আমরা সবাই ভারতীয় মন্ত্রীর সঙ্গে আস্তেই করমর্দন করেছিলাম কারণ উনি একজন বর্ষীয়ান ব্যক্তিত্ব। যখন আফ্রিদির সুযোগ এল ও এত জোরে করমর্দন করল!’ এই কথাটা বলেই ওয়াকারকে থামতে হয়। কারণ ততক্ষণে অন্যান্য প্যানেলিস্টরা হাসিতে ফেটে পড়েছেন।

ওয়াকার যদিও কোনও সফর সেটা স্পষ্টভাবে বলেননি। তবে অনেকেই মনে করছেন তিনি ১৯৯৭ সালের ভারত সফরের কথা বলেছেন। কারণ ওই সফরে প্রথমবার পাকিস্তান ওয়ানডে দলের হয়ে ভারত সফরে এসেছিলেন আফ্রিদি। উল্লেখ্য এই সফরের কয়েক বছর পরে ভারত সফরে এসে টেস্টেও খেলেছিলেন আফ্রিদি।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।