ব্রিজ বিপর্যয় নিয়ে গুজরাত সরকারকে নিশানা মমতা বন্দ্যোপাধ্যায়ের, Mamata Banerjee attack Gujarat Government over Bridge incident

Advertisement

গুজরাত সরকারকে নিশানা মমতার
Advertisement

গুজরাত সরকারকে নিশানা মমতার

গুজরাতে মোরবি ব্রিজ দুর্ঘটনা নিয়ে বিজেপিকে তীব্র আক্রমণ শানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার চেন্নাইয়ে উড়ে যাওয়ার আগে বিমানবন্দরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ভোট নিয়েই ব্যস্ত সরকার। ভোেটর জন্য তড়ি ঘড়ি খুলে দেওয়া হয়েছিল ব্রিজ। এমনই অভিযোগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি অভিযোগ করেছেন গুজরাত সরকার ঠিক মত সাহায্য করছে না। মানুষ সাহায্য পাচ্ছে না বলে অভিযোগ করেছেন তিনি। রাজ্য সরকারের উচিত রাজনীতি না করে মানবিক দিক দিয়ে কাজ করা।

গুজরাতে সিএএ লাগু নিয়ে কী বললেন মমতা

গুজরাতে সিএএ লাগু নিয়ে কী বললেন মমতা

ভোটের আগেই গুজরাতে নাগরিকত্ব আইন কার্যকর করা হয়েছে। পাকিস্তান-বাংলাদেশ-আফগানিস্তান থেকে আসা অমুসলিমদের নাগরিকত্ব দেওয়ার কথা ঘোষণা করেছে গুজরাত সরকার। পুরোটাই ভোটের কথা ভেবে বলে অভিযোগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন, আমাদের একটাই পরিচয়। আমরা সবাই নাগরিক এটাই আমাদের থিওরি। এর আগেও সিএএ নিয়ে মোদী সরকারের তীব্র সমালোচনা করেছেন টিএমসি সুপ্রিমো। রাজ্যে কোনও ভাবেই সিএএ চালু করা যাবে না বলে হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি।

গুজরাতে রাজ্যের বাসিন্দার মৃত্যু

গুজরাতে রাজ্যের বাসিন্দার মৃত্যু

গুজরাতের মোরবিতে ব্রিজ দুর্ঘটনায় রাজ্যের এক বাসিন্দা মারা গিয়েছেন। তিনি গুজরাতের কাকার বাড়িতে গিয়েছিলেন সোনার কাজ শিখতে। ঘটনার দিন মোরবিতে তিন বন্ধুর সঙ্গে হাবিবুল গিয়েছিলেন ব্রিজ দেখতে। তারপরে আর বাড়ি ফেরেননি। তাঁর তিন বন্ধু দুর্ঘটনায় আহত হলেও প্রাণে বেঁচে ফিরেছেন। কিন্তু মধ্যরাতে গুজরাত পুলিশের পক্ষ থেকে জানানো হয় হাবিবুল দুর্ঘটনায় মারা গিয়েছেন।

চেন্নাইয়ে অরাজনৈতিক সফর

চেন্নাইয়ে অরাজনৈতিক সফর

হঠাৎ করে কেন চেন্নাই সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তা নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছিল। বুধবার বিমানবন্দরে মমতা জানান পুরোটাই অরাজনাতিক সফর। তামিলনাড়ুর রাজ্যপালের আমন্ত্রণে তিনি যাচ্ছে। আজই এমকে স্টালিনের সঙ্গে দেখা করবেন তিনি। সেখানে যে একেবারেই রাজনৈতিক কোনও বিষয়ে আলোচনা হবে না সেকথা উড়িয়ে দেননি তিনিও।

ইডি-সিবিআই তদন্তের দাবি

ইডি-সিবিআই তদন্তের দাবি

গুজরাতের মোরবি ব্রিজ দুর্ঘটনা নিয়ে ইডি-সিবিআই তদন্তের দাবি মমতা বন্দ্যোপাধ্যায়ের। তিনি অভিযোগ করেছেন এতবড় েকটা দুর্ঘটনা ঘটে গেল এর জন্য দায়ী কে? তার তদন্তে কেন ইডি-সিবিআই হচ্ছে না। ইডি-সিবিআই তদন্ত করে দোষীদের গ্রেফতার করুর। ভোটের জন্য তড়িঘড়ি ব্রিজ খুলে দেওয়া হয়েছিল বলে অভিযোগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত উল্লেখ্য রাজ্যে একের পর এক দুর্নীতির ঘটনার ইডি সিবিআই তদন্ত হচ্ছে। শাসক দলের েকের পর এক নেতাকে গ্রেফতার করা হচ্ছে।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।