পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ এসএসসির শিক্ষিকা মানসী গুচ্ছাইতকে প্রতারণার অভিযোগে গ্রেফতার করেছে পূর্ব মেদিনীপুর পুলিশ, East Midnapur police arrests Partha Chatterjee loyal SSC teacher Manashi Gucchait in fraud case.

Advertisement

স্কুল থেকে গ্রেফতার শিক্ষিকা
Advertisement

স্কুল থেকে গ্রেফতার শিক্ষিকা

পাঁশকুড়ার তেরো নম্বর ওয়ার্ডের রানিহাটি হাইস্কুল থেকে মানসী গুছাইতকে গ্রেপ্তার করে তমলুক থানার পুলিশ। মানসী ওই স্কুলে ইতিহাসের শিক্ষিকা ছিলেন। ২০১৮ সালে রানিহাটি হাইস্কুলে যোগ দেন।

 বাড়ি বিক্রির নামে নামে প্রতারণা

বাড়ি বিক্রির নামে নামে প্রতারণা

পুলিশ সূত্রে খবর, কোলাঘাটের তাদের নিজস্ব বাড়ি বিক্রির নামে শহীদ মাতঙ্গিনী ব্লকের বাপুর গ্রামের এক ব্যক্তির কাছ থেকে পঞ্চাশ লক্ষ টাকা নিয়েছিলেন অতনু গুছাইত এবং তাঁর স্ত্রী মানসী গুছাইত। পরে বাড়িটি ওই ব্যক্তিকে রেজিস্ট্রি করে দেননি তাঁরা। ফলে বাড়ি বিক্রির নামে আর্থিক প্রতারণার দায়ে তমলুক থানায় একটি মামলা দায়ের হয় অতনু গুছাইত এবং তাঁর স্ত্রী মানসী গুছাইতের নামে। তমলুকের বাসিন্দা বিকাশ বেরা এব্যাপারে আদালতে মামলা করেছিলেন। বিকাশ বেরা জানতে পেরেছিলেন, জেলারই এক সমবায় ব্যাঙ্কে বাড়িটি বন্দক রাখা হয়েছে। বিকাশ বেরা টাকা ফেরতের জন্য চাপ দিলে অতনু-মানসী ৫০ লক্ষের জন্য চারটি চেক দেন। যদিও তা পরবর্তী সময়ে বাউন্স করে।

স্বামী পতালক

স্বামী পতালক

বর্তমানে অতনু গুছাইত পলাতক। পাঁশকুড়া রানিহাটি হাইস্কুলে শিক্ষকতার জন্য পৌঁছতেই অতনুর স্ত্রী মানসী গুছাইতকে তমলুক থানার পুলিশ তাকে গ্রেফতার করে। এদিন তাঁকে তমলুক আদালতে তোলা হয়। তবে বাড়ি বিক্রিতে প্রতারণার অভিযোগ নিয়ে কিছুই বলতে চাননি মানসী। একজন স্কুলশিক্ষিকার এহেন আর্থিক প্রতারণা নিয়ে, প্রশ্ন উঠতে শুরু করেছে পাঁশকুড়া রানিহাটি এলাকায়।

পর্ষদের বইয়ে পার্থ-মানিক-কল্যাণময়ের নাম কি থাকবে?

পর্ষদের বইয়ে পার্থ-মানিক-কল্যাণময়ের নাম কি থাকবে?

পর্ষদের বাইরে সিঙ্গুর আন্দোলনে অংশ নেওয়া প্রসঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের নাম রয়েছে। নিয়োগ দুর্নীতিতে জড়িয়ে পড়ার পরে বিরোধীদের তরফে বারে বারে পার্থ চট্টোপাধ্যায়ের নাম বাদ দেওয়ার দাবি তোলা হয়েছে। সূত্রের খবর অনুযায়ী সামনের শিক্ষা বর্ষেও পার্থ চট্টোপাধ্যায়ের নাম পাঠ্য বইতে থাকতে চলেছে। তবে প্রাথমিকে চতুর্থ শ্রেণির বইয়ে পর্ষদের কথা অংশে মানিক ভট্টাচার্য এবং মধ্যশিক্ষা পর্ষদের ভূমিকার অংশে থাকা কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের নাম বাদ যাচ্ছে বলেই জানা গিয়েছে। পার্থ চট্টোপাধ্যায়ের পাশাপাশি মানিক ভট্টাচার্য এবং কল্যাণময় গঙ্গোপাধ্যায় এই মুহূর্তে জেলবন্দী। মানিক ভট্টাচার্যের জায়গায় বর্তমান প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি গৌতম পাল এবং মধ্যশিক্ষা পর্ষদে রামানুজ গঙ্গোপাধ্যায়ের নাম যুক্ত হতে চলেছে বলেই সূত্রের খবর।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।