তৃণমূল নেতার বাড়িতে মিলল অস্ত্রভাণ্ডারের হদিশ, পঞ্চায়েতের আগে এসটিএফের অভিযান , STF of Kolkata police recovered arms from house of TMC leader of North 24 Pargana

Advertisement

24 Parganas

oi-Sanjay Ghoshal

Google Oneindia Bengali News

তৃণমূল নেতার বাড়িতে অভিযান চালাল এসটিএফ। আর এই অভিযান থেকে মিলল অস্ত্রভাণ্ডারের হদিশ। মঙ্গলবার মাঝরাতে উত্তর ২৪ পরগনার শাসনে এসটিএফ অভিযান চালায়। এই ঘটনায় পুলিশ গ্রেফতার করে তৃণমূল নেতা শুকুর আলিকে। অভিযোগ, তাঁর বাড়িতেই মিলল অস্ত্রভাণ্ডার।

তৃণমূল নেতার বাড়িতে মিলল অস্ত্রভাণ্ডারের হদিশ, পঞ্চায়েতের আগে এসটিএফের অভিযান

প্রতীকী ছবি

উত্তর ২৪ পরগনার শাসনের রামেশ্বরপুরে বাড়ি তৃণমূল নেতা শুকুর আলি। গোপন সূত্রে খবর পেয়ে তাঁরা বাড়িতে মঙ্গলবার রাতে হানা দেয় এসটিএফ। তৃণমূল নেতার বাড়ি থেকে ২টি সিঙ্গল শট পিস্তল, একটি করে সেভেন এমএম পিস্তল, লং রাইফেল, ১২ বোর ইম্প্রোসিভ পিস্তল উদ্ধার হয়েছে।

এছাড়া এসটিএফ ওই তৃণমূল নেতার বাড়ি থেকে একটি ম্যাগাজিনে ভর্তি সেভন এমএম পিস্তলের পাঁচ রাউন্ডগুলি-সহ আরও ৪৪ রাউন্ড গোলাবারুদ উদ্ধার করে। তাঁর বাড়ি থেকে প্রায় ৮ কেটি ৫০০ গ্রাম বিস্ফোরক মিলেছে। এর প্রেক্ষিতেই শাসন থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। আর সেই অভিযোগের ভিত্তিতেই শুকুর আলিকে গ্রেফতার করা হয়েছে। এদিন তাঁকে বারাসত আদালতে তোলা হয়।

পঞ্চায়েত ভোটের আগে রাজ্যে বেআইনি অস্ত্রভাণ্ডারের হদিশ মিলে চলেছে। এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে। অস্ত্রভাণ্ডারের হদিশ পাওয়া কোনও নতুন ব্যাপার নয়। কিন্তু তৃণমূল নেতার বাড়ি থেকে অস্ত্রভাণ্ডার মেলার ঘটনায় রাজনৈতিক তরজাও শুরু হয়েছে। একে অপরের বিরুদ্ধে বিষোদ্গার করেছে।

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করে আসছেন, ভিনরাজ্য থেকে অস্ত্র ঢুকছে বাংলায়। তারপর থেকে ভিনরাজ্যের সীমানা ও দুষ্কৃতীদের উপর কড়া নজর রাখছে পুলিশ। এর আগে কলকাতা পুলিশের এসটিএফের হাতে ধরা পড়েছিল ইমতিয়াজ নামে এক ব্যক্তি। তাকে জেরা করে ঝাড়খণ্ডের জামতাড়ায় অস্ত্র কারখানার হদিশ মেলে। এরপর রাতে ইমতিয়াজকে জামতাড়ায় বিশেষ অভিযান চালানো হয়।

কলকাতা থেকে এসটিএফ গিয়ে ঝাড়খণ্ডের জামতাড়ায় অভিযান চালায়। সেখান থেকেও উদ্ধার হয় অস্ত্রশস্ত্র। সেখানে শাহজাহার খানের বাড়ির নীচে অস্ত্র কারখানার হদিশ মিলেছে। তারপর গত শনিবার গভীর রাতে ডানকুনির হাউসিং মোড় থেকে পাচারের আগেই উদ্ধার হয় অস্ত্র। পাচারকারীকে গ্রেফতার করে কলকাতার পুলিশের এসটিএফ। তাকে জেরা করে মুর্শিদাবাদ থেকে আরেক ব্যক্তিকে গ্রেফতারও করে। পুলিশ সূত্রের খবর বিহারের পাটনা থেকে বাংলায় ঢুকেছিল বেআইনি আগ্নেয়াস্ত্র।

তৃণমূল নেতার বাড়ি থেকে অস্ত্রভাণ্ডার উদ্ধারের ঘটনায় বিজেপি জানিয়েছে, তৃণমূল পঞ্চায়েতের আগে অস্ত্র মজুত করছে। সেই কারণেই রাজ্যে এত অস্ত্রভাণ্ডারের হদিশ মিলতে শুরু করেছে। মানুষের সমর্থন কমেছে, তাই হিংসা দিয়ে পঞ্চায়েতে জয় পাওয়ার পরিকল্পনাতেই এত অস্ত্রশস্ত্র মজুত করছে তৃণমূল। যদিও তৃণমূল এই অভিযোগ অস্বীকার করেছে। তৃণমূল এই ঘটনায় ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছে।

গুজরাতের নির্বাচনের জন্য রাজনীতি! পশ্চিমবঙ্গে CAA নিয়ে অবস্থান জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গুজরাতের নির্বাচনের জন্য রাজনীতি! পশ্চিমবঙ্গে CAA নিয়ে অবস্থান জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

  • প্রাথমিক শিক্ষা পর্ষদের কাজে খুশি বিচারপতি গঙ্গোপাধ্যায়, ভর্ৎসনা কেন বদলে গেল প্রশংসায়
  • খড়গপুর আইআইটি ছাত্রের রহস্যমৃত্যু, খুনের অভিযোগ এনে বিশেষ তদন্তের দাবি অভিভাবকদের
  • দলের সঙ্গেই আছি, একশোবার আছি! আদালতে পেশের পর সেদিনের প্রতিধ্বনি পার্থর
  • জামিন চেয়ে কাতর আবেদনেও মন গলল না বিচারকের, আরও ১৪ দিনে প্রেসিডেন্সিতেই পার্থ
  • বোর্ডকেই ইন্টারভিউয়ের ব্যবস্থা করতে হবে! ভুল প্রশ্ন-কাণ্ডে নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের
  • সব জানতেন পার্থ! তবু মানিকের প্রতারণার হাত থেকে বাঁচাননি, চাঞ্চল্যকর দাবি ইডির
  • Weather update: কার্তিক মাসের ভোরের হাওয়ায় শিরশিরানি, দিন কাটবে ভ্যাপসা গরমেই
  • যমের দুয়ারে পড়ল কাঁটা…., যাদবপুরের শ্রমজীবী ক্যান্টিনে ভাইফোঁটা নিলেন বিমান বসু
  • Weather update: সিতরাংয়ের দাপট কাটতেই ভোরে শীত শীত ভাব, কবে থেকে পড়বে ঠাণ্ডা কী বলছে হাওয়া অফিস
  • প্রেসিডেন্সিতে ‘হঠাৎ দেখা’! কেমন আছেন দাদা? মানিকের প্রশ্নে কী প্রতিক্রিয়া পার্থর
  • সিতরাং-এর ধাক্কা! বাতাসের গুণমানে কলকাতা-হাওড়া পিছনে ফেলল দেশের অন্য শহরগুলিকে
  • মধ্যরাতে ল্যান্ড ফল, সিতরাংয়ের অপেক্ষায় প্রহর গুনছে বাংলাদেশ, কন্ট্রোলরুমে নজরদারি ফিরহাদ হাকিমের

English summary

STF of Kolkata police recovered arms from house of TMC leader of North 24 Pargana

Story first published: Wednesday, November 2, 2022, 19:18 [IST]

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।