2022 T20 WC-এর ফাইনালে খেলবে কোন দুই দল? বড় ভবিষ্যদ্বাণী মিতালি রাজের

Advertisement

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বড় ভবিষ্যদ্বাণী করলেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মিতালি রাজ। এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে কোনও দু’টি দল মুখোমুখি হতে পারে, তার ভবিষ্যদ্বাণী করেছেন মিতালি রাজ। ভারতের তারকা মহিলা ক্রিকেটার মিতালি রাজের দাবি যদি নেমে নেওয়া হয়, তা হলে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলা হতে পারে ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে।

মহিলা ক্রিকেটের এই অভিজ্ঞ খেলোয়াড় আরও বলেছেন, দক্ষিণ আফ্রিকা ছাড়াও ইংল্যান্ড এবং ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মধ্যে যে কোনও একটি দল সেমিফাইনালে উঠবে। যদিও দুই গ্রুপের পয়েন্ট টেবলের যা পরিস্থিতি, তাতে মিতালির সেমিফাইনালের হিসেব ঠিক না হওয়ার কোনও কারণ আপাতত দেখা যাচ্ছে না।

সদ্য স্টার স্পোর্টসের ধারাভাষ্য জগতে অভিষেক হয়েছে মিতালি রাজের। রবিবার ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচ দিয়ে তার ধারাভাষ্যের অভিষেক হয়। সেখানে তিনি বলেছেন, ‘সেমিফাইনালের জন্য আমার ভবিষ্যদ্বাণী হল গ্রুপ টু থেকে ভারত এবং দক্ষিণ আফ্রিকা, অন্য দিকে গ্রুপ ওয়ান থেকে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড বা অস্ট্রেলিয়া সেমিফাইনালে পৌঁছবে।’

আরও পড়ুন: ফের পরিত্রাতা বাটলার, কিউয়িদের হারিয়ে সেমির আশা জিইয়ে রাখল ইংল্যান্ড

তিনি ফাইনাল সম্পর্কে আরও ভবিষ্যদ্বাণী করে বলেছেন, ‘যত দূর টুর্নামেন্টের ফাইনালের কথা উঠছে, তাতে কোনও সন্দেহ নেই যে, ভারত এই ফাইনালে পৌঁছে যাবেই। যেখানে তারা নিউজিল্যান্ডের মুখোমুখি হতে পারে।’

এ দিকে বুধবাক বুধবার অ্যাডিলেডে ভারত-বাংলাদেশ ম্যাচে বৃষ্টির প্রবল সম্ভাবনা রয়েছে। অস্ট্রেলিয়ার আবহাওয়া দফতর জানিয়েছে, সারা দিনই আকাশ থাকবে মেঘাচ্ছন্ন। ম্যাচের দিন বৃষ্টির সম্ভাবনা ৬০ শতাংশ। ২ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে দুপুরের দিকে। ম্যাচ দুপুরের পর। তাই বৃষ্টি ভারত-বাংলাদেশ দ্বৈরথে বাধা সৃষ্টি নাও করতে পারে। যা আশার কথা দুই দলের জন্য।

আরও পড়ুন: ‘মিথ্যে’ ক্যাচ ধরেছিলেন উইলিয়াসন, ক্ষমা চাইলেন বাটলারের কাছে- ভিডিয়ো

বৃষ্টি রেহাই দিলেও সমস্যা তৈরি করতে পারে ঠান্ডা। বুধবার অ্যাডিলেডের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ১৭ ডিগ্রি সেলসিয়াস। যা ভারত এবং বাংলাদেশের শীতকালীন গড় তাপমাত্রার থেকে কম। ২০ থেকে ৩০ কিলোমিটার প্রতি ঘণ্টায় হাওয়া বইতে পারে।

খেলা না হলে কিন্তু সমস্যায় পড়তে হবে রোহিত শর্মাদের। কারণ, পয়েন্টের বিচারে প্রতিযোগিতার শেষ চারে যাওয়া নিশ্চিত নয় কারও। এখনও পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের চারটি ম্যাচ বৃষ্টির জন্য বাতিল হয়েছে। বদলে গিয়েছে পয়েন্ট টেবলের সমীকরণও। বৃষ্টির জন্য পয়েন্ট ভাগ করে নিতে হলে আদপে ক্ষতি হবে দুই দলেরই।

পয়েন্ট ভাগাভাগি হলে দুই দলেরই সমান পাঁচ পয়েন্ট হবে। তবে রান রেটে বাংলাদেশের চেয়ে অনেকটাই এগিয়ে রয়েছে ভারত। এতে শেষ ম্যাচে জিম্বাবোয়েকে হারাতেই হবে রোহিতদের। তাতেও স্বস্তি নেই। পাকিস্তান-বাংলাদেশ ম্যাচের দিকে তখন তাকিয়ে থাকতে হবে ভারতকে।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।