‘সেরা খেলাটা তুলে ধরা ছাড়া কোনও উপায় ছিল না’, আফগানকে হারিয়ে বললেন শ্রীলঙ্কার তারকা

Advertisement

শুভব্রত মুখার্জি: মঙ্গলবার চলতি টি-২০ বিশ্বকাপে সুপার-১২’র পর্যায়ে আফগানিস্তান দলের বিরুদ্ধে সহজ জয় পেল শ্রীলঙ্কা। এই ম্যাচে জয়ের ফলে এখন তাদের ঝুলিতে রয়েছে চার পয়েন্ট। অঙ্কের বিচারে এখনও সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে টিকে রয়েছেন তাঁরা। ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন শ্রীলঙ্কার প্রতিভাবান স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা। বল হাতে তুলে নিয়েছেন তিনটি উইকেট। সবথেকে বড় কথা তার স্পেলে, একটিও চার মারতে পারেনি বিপক্ষ ব্যাটাররা। ম্যাচ শেষে ওয়ানিন্দু হাসারাঙ্গা বুঝিয়ে দিলেন অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে আগের দুটি ম্যাচে হারের পর, এই ম্যাচে তাঁদের জিততেই হত।

ম্যাচ সেরার পুরস্কার নেওয়ার পরে হাসারাঙ্গা জানিয়েছেন, ‘আমরা আমাদের শেষ দুই ম্যাচে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে গিয়েছি। আমাদের সেরা খেলাটা খেলতেই হত। যেভাবে দলের সকলে খেলেছে তাতে আমি খুব খুশি। আমি দেখেছি শেষ ম্যাচে জাম্পা খুব ভালো বল করেছে। ও স্ট্যাম্পের লাইনেই বল করার চেষ্টা করেছে। মাঝেমধ্যে পেসে তারতম্য ঘটিয়েছে। পার্থে আমার বিরুদ্ধে বেশ কিছু রান করেছে ব্যাটাররা। ওই পিচটা ব্যাটিংয়ের জন্য খুব ভালো ছিল। আমি জানতাম আমি কীভাবে ফিরে আসতে পারব। আশা করি সেটা ভালোভাবেই করেছি।’ আফগান ইনিংসের শেষ ওভার বোলিং করা প্রসঙ্গে তিনি জানিয়েছেন, ‘এই পিচে, এতবড় বাউন্ডারিতে, আমি জানতাম আমাকে ঠিক কীভাবে বলটা করতে হবে।’

প্রসঙ্গত চলতি বিশ্বকাপের শুরুটা বেশ খারাপভাবেই হয়েছিল এশিয়া কাপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার। প্রথম ম্যাচেই নামিবিয়ার কাছে হারতে হয়েছিল দাসুন শানাকার দলকে। যদিও এরপর তারা পৌঁছে যায় সুপার-১২ পর্যায়ে। মঙ্গলবার ব্রিসবেনে আফগানিস্তানের বিরুদ্ধে তারা ছয় উইকেটে সহজ জয় পেয়েছে। এদিন প্রথমে ব্যাট করে আফগানিস্তান দল ৮ উইকেট হারিয়ে ১৪৪ রান করেছিল। রহমানুল্লাহ গুরবাজ ২৮, উসমান ঘানি ২৭ এবং ইব্রাহিম জাদরান ২২ রান করেন। ওয়ানিন্দু হাসারাঙ্গা ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে ৩ উইকেট নেন। জবাবে ধনঞ্জয় ডিসিলভার অপরাজিত ৬৬ রানে ভর করে ৯ বল বাকি থাকতে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় তারা। মুজিব উর রহমান এবং রশিদ খান দুটি করে উইকেট নেন।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।