বুধেই বৈঠক চেন্নাইতে, এমকে স্ট্যালিনের সঙ্গে আলোচনায় বসতে পারেন মমতা

Advertisement

তন্ময় চট্টোপাধ্যায়

বুধবার চেন্নাইতে তামিলনাড়ুর মুখ্য়মন্ত্রী এমকে স্ট্যালিনের সঙ্গে দেখা করবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তামিলনাড়ু সরকারের তরফে বিবৃতিতে জানানো হয়েছে চেন্নাইতে স্ট্যালিনের ক্য়াম্প অফিসে এই মিটিং হবে। এমনটাই খবর তৃণমূল সূত্রে।

এদিকে বৃহস্পতিবার বাংলার রাজ্যপাল লা গণেশনের দাদার জন্মদিনে অংশ নেবেন মমতা। এদিকে তার আগেই তামিলনাড়ুর মুখ্য়মন্ত্রীর সঙ্গেই দেখার কথা রয়েছে।

প্রসঙ্গত জাতীয় ক্ষেত্রে বিজেপি বিরোধী দলগুলির সঙ্গে গাঁটছড়া বাঁধবে বলে আগে থেকেই পরিকল্পনা নিয়েছিল তৃণমূল। তবে কি তারই অঙ্গ হিসাবে এমকে স্ট্যালিনের সঙ্গে দেখা করবেন মমতা?

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে,২০১৯ সালের লোকসভা ভোটের আগে তৃণমূল ঠিক একই ভাবে জাতীয়ক্ষেত্রে বিজেপি বিরোধী জোট তৈরির চেষ্টা করেছিল। কিন্তু সেটাও বাস্তবে বিশেষ কাজ করেনি। ফের লোকসভা নির্বাচনের আগে তৃণমূল জাতীয় রাজনীতিতে দাগ কাটার চেষ্টা করছে।

এদিকে গত সপ্তাহে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রীদের নিয়ে কনক্লেভের ডাক দিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কিন্তু হরিয়ানার সেই কনক্লেভে অংশ নেননি মমতা বন্দ্যোপাধ্য়ায় ও এমকে স্ট্যালিন উভয়ই।

এবার তাঁদের প্রস্তাবিত মিটিং নিয়ে সরব বঙ্গ বিজেপি। বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য জানিয়েছেন দীর্ঘদিন ধরেই তিনি( মমতা বন্দ্যোপাধ্যায়) এই চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এবারও তিনি সফল হবেন না। 

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।