পেল্লায় কাতলা জালে! যেমন ওজন তেমনই দাম, বাংলাদেশের মাছবাজারে হইহই…।Bangladesh Big Catla a Huge Katla Fish caught in Goalanda Bangladesh found in the river Padma and its weight around twenty one kg

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশাল কাতলা জালে। তা নিয়ে হইহই। তা নিয়ে হুল্লোড়। স্বাভাবিকই। যেমন আকার-আকৃতি কাতলাটির, তেমনই তার ওজন আর বাজারে তেমনই দাম ধার্য হয়েছে তার। ঘটনাটি ঘটেছে বাংলাদেশের রাজবাড়ির গোয়ালন্দের পদ্মা নদীতে। সেখানে জেলেদের জালে ২১ কিলোগ্রাম ওজনের পেল্লায় এক কাতলা মাছ ধরা পড়েছে। মাছটি ২৮ হাজার ৩৫০ টাকায় বিক্রি হয়েছে বলে জানা গিয়েছে। আজ, মঙ্গলবার সকাল ৬টা নাগাদ দৌলতদিয়া লঞ্চঘাট এলাকার নদীতে স্থানীয় জেলে ইসহাক সর্দারের জালে মাছটি ধরা পড়েছে বলে জানা গিয়েছে।

গোয়ালন্দের মৎস্য কর্মকর্তা বলেন, বছরের একটি নির্দিষ্ট সময়ে ইলিশ ধরায় নিষেধাজ্ঞা থাকে বলে এই সব মাছ বড় হওয়ার সুযোগ পায়। এ ছাড়া নদীতে এখন জল কম থাকায় এই সব বড় বড় মাছ পাওয়া যাচ্ছে। আগামী দিনেও পাওয়া যাবে। নদীতে জল কমতে থাকলে বড় বড় রুই, কাতলা, বোয়াল, বাগাড়, পাঙাশ-সহ দেশীয় প্রজাতির মাছ আরও ধরা পড়বে বলে জানান তিনি।

আরও পড়ুন: Joe Biden: যুদ্ধে টানা সাহায্য করে যাচ্ছিলেন ইউক্রেনকে, কিন্তু হঠাৎই জেলেনস্কির উপর রাগলেন বাইডেন! কেন?

সংশ্লিষ্ট মৎস্যজীবী ইসহাক সর্দার সংবাদমাধ্যমে জানান, ‘দীর্ঘদিন নদীতে মাছ ধরার উপর নিষেধাজ্ঞা থাকায় খুব অসুবিধার মধ্যে ছিলাম আমরা। নিষেধাজ্ঞা শেষ হলে প্রতিদিনের মতোই মঙ্গলবার ভোরে সহযোগীদের নিয়ে ট্রলারে করে পদ্মা নদীতে মাছ ধরতে গিয়েছিলাম। অবশ্য কয়েকদিন হল নদীতে জাল ফেললেই মাছ উঠছে। তবে বেশি মিলছে পাঙাশ মাছই। তবে আজ, মঙ্গলবার জালে বিশাল এই কাতল মাছটি ধরা পড়ে। 

পরে মাছটি বিক্রয়ের জন্য দৌলতদিয়া বাজারে নিয়ে গেলে মাছ ব্যবসায়ী চান্দু মোল্লা প্রতি কেজি ১৩৫০ টাকা দরে মোট ২৮ হাজার ৩৫০ টাকায় মাছটি কিনে নেন।’ ক্রেতা চান্দু মোল্লা বলেন, মাছটি আমরা বিক্রি করব। সেজন্য বিভিন্ন জায়গায় যোগাযোগ করা হচ্ছে। প্রতি কেজিতে ৫০ থেকে ১০০ টাকা করে লাভ রেখে বিক্রি করা হবে বলে তিনি জানান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।