‘জস দ্য বস’ বাটলারের ব্যাটে নিউজিল্যান্ডকে ২০ রানে হারিয়ে গ্রুপ জমিয়ে দিল ইংল্যান্ড

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মঙ্গলবারের আগে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T20 World Cup 2022) অনবদ্য ফর্মে ছিল নিউজিল্যান্ড (New Zealnad)। অন্যদিকে আয়ারল্যান্ডের কাছে হারের পর বেশ চাপেই ছিল ইংল্যান্ড (England)। যদিও এদিন গাব্বায় কিউয়িদের ২০ রানের ব্যবধানে সহজেই হারিয়ে দিল ইংল্যান্ড। নিউজিল্যান্ডকে হারাতে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার (Jos Butlter)। তিনিই ম্যাচ সেরাও নির্বাচিত হলেন।

এই ফরম্যাটে ইংল্যান্ডের জার্সিতে বাটলারের শততম টি-টোয়েন্টিও ছিল। সেই ম্যাচেই ব্যাট হাতে ৪৭ বলে ৭৩ রানের দুর্দান্ত ইনিংস খেললেন বাটলার। বাটলারের ৭৩ ও অন্য ওপেনার অ্যালেক্স হেলসের ৫২ রানে ভর করেই ইংল্যান্ড প্রথম ইনিংসে ৬ উইকেটে ১৭৯ রান তোলে। 

বাটলার, হেলস বাদে লিয়াম লিভিংস্টোন ২০ রানের ইনিংস খেলেন। এছাড়া আর কোনও ইংলিশ ব্যাটারই তেমন রান পাননি। কিউয়িদের হয়ে লকি ফার্গুসন সর্বাধিক দুই উইকেট নিলেও, নিজের নির্ধারিত চার ওভারে তিনি ৪৫ রান খরচ করেন। টিম সাউদি, মিচেল স্যান্টনার ও ইশ সোধি একটি করে উইকেট নেন। 

জবাবে কিউয়িদের হয়ে গত ম্যাচে শতরান করা গ্লেন ফিলিপ্স (Glenn Phillips) ফের একবার এই ম্যাচে দলকে জয়ের দিকে নিয়ে যাচ্ছিলেন। মাত্র ৩৬ বলে ৬২ রান করেন তিনি। কেন উইলিয়ামসন করেন ৪০ রান। এছাড়া কেউই ফিলিপ্সকে তেমন সঙ্গ দিতে পারেননি। তাই ১৫৯ রানেই থেমে যায় কিউয়ি ইনিংস। শেষের দিকে রানের গতি বাড়াতে গিয়ে পর পর নির্দিষ্ট ব্যবধানে উইকেট হারায় নিউজিল্যান্ড। জয় পায় ইংল্যান্ড। ইংল্য়ান্ডের হয়ে স্যাম কারান ও ক্রিস ওকস দুইটি করে উইকেট নেন। মার্ক উড ও বেন স্টোকসের ঝুলিতে একটি করে সাফল্য আসে।

নিউজিল্যান্ডের শেষ ম্যাচ আয়ারল্যান্ডের বিরুদ্ধে। সেই ম্যাচ জিতলে তাঁরা কমবেশি সেমিফাইনালে নিশ্চিত। ইংল্যান্ডের শেষ ম্যাচ শ্রীলঙ্কার বিরুদ্ধে। ইংল্যান্ড জিতলে তাঁরাও সেমিফাইনালের একপ্রকার নিশ্চিত হয়ে যাবে। যদিও অস্ট্রেলিয়া ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে তাঁদের। শ্রীলঙ্কা শুধু জিতলেই হবে না, তাঁদের প্রার্থনা করতে হবে শেষ ম্যাচে অস্ট্রেলিয়া বা নিউজিল্যান্ডের কোনও একটি দলের হারের। আর অস্ট্রেলিয়ার শেষ ম্যাচ রয়েছে আফগানিস্তানের বিরুদ্ধে। অজিরা শেষ ম্যাচ বিরাট ব্যবধানে জিততে চাইবে। আর নাহলে গতবারের চ্যাম্পিয়নদের সেমিফাইনালে উঠতে হলে ইংল্যান্ড বা নিউজিল্যান্ডকে হারতে হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।