Hefty Fine for Painting Door Pink: দরজায় গোলাপি রঙ করিয়ে বিপাকে মহিলা, দিতে হবে ১৯ লাখ টাকা জরিমানা!

Advertisement

নিজের বাড়িকে নতুন করে সাজিয়ে তুলতে চেয়েছিলেন। এই আবহে নিজের বাড়ির দরজা রঙ করিয়েছিলেন এডিনবরার বাসিন্দা মিরান্ডা ডিকসন। তবে নিজের বাড়ির জর্জিয়ান দরজা রঙ করিয়েই বিপাকে পড়েন মিরান্ডা। এডিনবরার নিউ টাউনের বাসিন্দা নিজের বাড়ির সদর দরজা গোলাপি রঙ করান। এই কারণে এখন থাকে ২০ হাজার পাউন্ড জরিমানা দিতে হবে তাঁকে। ভারতীয় মুদ্রায় এই জরিমানার পরিমাণ ১৯ লাখ টাকা।

মিরান্ডা ২০১৯ সালে এডিনবরার বাড়িটি তাঁর বাবা মায়ের কাছ থেকে পান। মিরান্ডা নিজে দুই সন্তানের মা। জানা গিয়েছে, এডিনবরা সিটি কাউন্সিল তাঁকে ২০ হাজার পাউন্ড জরিমানা দিতে বলেছে নিজের বাড়ির রঙ গোলাপি করায়। বলা হয়, জর্জিয়ান জমানার বাড়িটির ঐতিহাসিক চরিত্র নষ্ট করার জন্য এই জরিমানা দিতে বলা হয়েছে মিরান্ডাকে। এদিকে তাঁর বাড়ির দরজার রঙ নিয়ে অভিযোগকে‘তুচ্ছ’ বলে অভিহিত করেন মিরান্ডা নিজে।

এদিকে বিবিসির রিপোর্ট অনুযায়ী, মিরান্ডাকে তাঁর বাড়ির দরজা নতুন করে রঙ করানোর নির্দেশ দেয় এডিনবরা সিটি কাউন্সিল। কালো বা কোনওগাঢ় রঙ লাগাতে বলা হয়েছে দরজাটিতে। এদিকে মিরান্ডার পালটা দাবি, তাঁর কাছে যে চিঠি এসেছে, তাতে বলা হয়েছে তাঁর দরজার রঙ উজ্জ্বল গোলাপি। যদিও তাঁর দাবি, বাড়ির দরজা হালকা গোলাপি রঙের। পাশাপাশি তাঁর দাবি, তাঁকে সাদা রঙ করতে বলা হয়। তাঁর প্রশ্ন, সাদা কীভাবে গাঢ় রঙ হল?

 

 

 

 

 

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।