গোটা রেলস্টেশনটাই উড়িয়ে দেওয়ার ছক, গুনে গুনে ব্যাগে মিলল ১৮ ডিটোনেটর!

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গুনে গুনে ১৮টা ডিটোনেটর। বড়সড় নাশকতার ছক! বানচাল করল পুলিস। এদিন জম্মু-কাশ্মীর রেলস্টেশনে উদ্ধার হয় একটি ব্যাগ। সেই ব্যাগেই মেলে বিস্ফোরক। গুনে গুনে ১৮টা। জিআরপি-র মতে ভূ-স্বর্গের মাটিতে বড়সড় নাশকতার ছক-ই কষেছিল জঙ্গিরা। সেই কারণেই একসঙ্গে এত সংখ্যক ডিটোনেটর কোথাও নিয়ে যাওয়া হচ্ছিল।

জানা গিয়েছে, এদিন জম্মু-কাশ্মীরের রেলস্টেশনের ট্যাক্সি স্ট্যান্ডে একটি ব্যাগ পায় পুলিস। সেই ব্যাগের ভিতর তল্লাশি চালাতেই চক্ষু চড়কগাছ হয়ে যায়। ব্যাগের ভিতর ১৮টি ডিটোনেটর উদ্ধার করে পুলিস। এসএসপি জিআরপি আরিফ রিশু জানিয়েছেন, ব্যাগের মধ্যে দুটি বাক্স ছিল। সেই বাক্সের মধ্য়েই রাখা ছিল বিস্ফোরক। ১৮টি ডিটোনেটরের সঙ্গে বেশ কিছু তারও উদ্ধার হয়েছে। প্রায় ৫০০ গ্রাম মোমের মত পদার্থ বাক্সের মধ্যে প্যাক করা ছিল। সবগুলোই বাজেয়াপ্ত করা হয়েছে। 

জম্মু-কাশ্মীর পুলিস সূত্রে খবর, জঙ্গিরা ছক কষেছিল জম্মু-কাশ্মীর রেলস্টেশনটাই উড়িয়ে দেওয়ার। তাদের পরিকল্পনা ছিল ওই বিস্ফোরক স্টেশনের বিভিন্ন জায়গায় প্ল্যান্ট করার। অত্যন্ত ব্যস্ত এই রেলস্টেশন দিয়ে শত শত মানুষ যাতায়াত করেন। তাই জঙ্গিদের পরিকল্পনা সফল হলে, বহু সংখ্যক মানুষ প্রাণ হারাত।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।